অনুগ্রহ করে অপেক্ষা করুন...
 

যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, ইমামুল আ’ইম্মাহ, মুহইস সুন্নাহ, ক্বাইয়্যুমুয্ যামান, কুতুবুল আলম, হুজ্জাতুল ইসলাম, সুলত্বানুল আউলিয়া ওয়াল মাশায়িখ, ছাহিবু সুলত্বানিন নাছীর,
মাহিউল বিদয়াহ, রসূলে নুমা, গাউছুল আ’যম, সাইয়্যিদুল আউলিয়া, ইমামুল উমাম, সাইয়্যিদুল খুলাফা, আস সাফফাহ, হাবীবুল্লাহ্, আওলাদে রসূল, রাজারবাগ শরীফ-এর মুর্শিদ ক্বিবলাহ
The Daily Al Ihsan
বিশ্বের সমস্ত দেশ থেকে পঠিত আহলে সুন্নাত ওয়াল জামাত এর
আক্বীদায় প্রতিষ্ঠিত একমাত্র আন্তর্জাতিক ইসলামী পত্রিকা
Arabic .  বাংলা .  Urdu .  English .  Japanese .  Swedish
২৩ মাহে রজবুল হারাম শরীফ, ১৪৩৭ হিজরী, ২ সানি আ’শির, ১৩৮৩ শামসি
১ মে, ২০১৬ ঈসায়ী সন, ১৮ বৈশাখ, ১৪২৩ ফসলী সন
ইয়াওমুল আহাদি (রোববার)
al-ihsan al-ihsan al-ihsan
al-ihsan
মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম উনার দোয়ার বরকতে মুসলমানদেরকে জুলুম নির্যাতন করার ফলে জুলুমবাজ কাফিরদের উপর খোদায়ী গজব
  • <font class='SlideCaptionBN'>টেক্সাসের হাউস্টোনে শক্তিশালী ঝড়ের প্রভাবে লণ্ডভণ্ড হয়ে গেছে বিরাট এলাকা। অনেক এলাকা শুরু হয়েছে বন্যা।</font>
  • <font class='SlideCaptionBN'>টেক্সাসের হাউস্টোনে শক্তিশালী ঝড়ের প্রভাবে লণ্ডভণ্ড হয়ে গেছে বিরাট এলাকা। অনেক এলাকা শুরু হয়েছে বন্যা।</font>
  • <font class='SlideCaptionBN'>টেক্সাসের হাউস্টোনে শক্তিশালী ঝড়ের প্রভাবে লণ্ডভণ্ড হয়ে গেছে বিরাট এলাকা। অনেক এলাকা শুরু হয়েছে বন্যা।</font>
Al Baiyinaat : e Version Al Ihsan : e Version
সাইয়্যিদুল আ’ইয়াদ উপলক্ষে প্রকাশিত
পোষ্টার, স্ক্রিনসেভার, ওয়ালপেপার সমুহ ডাউনলোড করুন।
বিশ্বের সমস্ত দেশ ও শহর থেকে পঠিত
ইসলামী শরীয়ত সম্মত একমাত্র পত্রিকা
"দৈনিক আল ইহসান"

বিজ্ঞাপনের মুল্য তালিকা
নামাজের সময়সূচী
জেলা : ঢাকা ও পার্শ্ববর্তী এলাকা
ওয়াক্তশুরুশেষ
সাহ্‌রীর শেষ সময়০৪:০০
ফজর০৪:০৫০৫:২৩
ইশরাক০৫:৪৭০৭:১৬
চাশত্‌০৭:১৭১০:৫৫
জাওয়াল১১:৫৬যোহর নামায পড়ার পূর্ব পর্যন্ত
যোহর১১:৫৬০৪:৩২
আছর০৪:৩৩০৬:০৯
মাগরিব০৬:৩২০৭:৪৭
আওয়াবীনবাদ মাগরিব০৭:৪৭
ইশা০৭:৪৮০৩:৫৯
তাহাজ্জুদ১১:১৬০৩:৫৯
আগামীকাল ফজর০৪:০৪০৫:২২
আগামীকাল সূর্যোদয়০৫:২৩-
আজ সূর্যোদয়০৫:২৪-
আজ সূর্যাস্ত০৬:২৭-
সূত্র: গবেষণা কেন্দ্র- মুহম্মদিয়া জামিয়া শরীফ, ঢাকা

 
Saieedul Aaiyad
Saieedul Aaiyad
Saieedul Aaiyad
RajarbagShareef.net
Radio 'Al-Hikmah'
Special Days in Islam
majlisu-ruiatil-hilal
International Voice Room
Noorun Alaa Noor
Donate for Daily Al Ihsan Shareef Donate for Daily Al Ihsan Shareef


» কোরআন শরীফের তরজমা ও তাফছির(তরজমায়ে মুজাদ্দিদে আজম)
» ফিক্বহুল হাদিস ওয়াল আছার
» আহ্‌লে সুন্নাত ওয়াল জামাতের আক্বীদা
» মারিফাতুছ ছাহাবা রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম
» আউলীয়া-ই-কিরাম রহমতুল্লাহী আলাইহিম
 
» আত-তাক্বউইমুশ শামসি
» ইসলামের বিশেষ দিন সমূহ
» আহ্‌কামু রমাদ্বানাল মুবারক
» আহ্‌কামুয্‌যাকাত
(যাকাতের হুকুম-আহ্‌কাম)
» বিষয় ভিত্তিক বিশেষ প্রবন্ধ
 
» মাসিক আল বাইয়্যিনাত
» ওয়াজ শরীফ
» ক্বাছীদা আনজুমান
» মক্ববুল মুনাজাত শরীফ
» প্রকাশিত কিতাব সমূহ
 
» ফতওয়া বিভাগ
» সুওয়াল জাওয়াব বিভাগ
» মাসের ফজিলত ও প্রাসঙ্গিক আলোচনা
 
» পত্রিকার মূল সংস্করণ
 
» আপনার মতামত পাঠান
» আর্কাইভ থেকে পড়ুন
 
» সুন্নতি সামগ্রী
» কবিতা

 
মুজাদ্দিদে আ’যম হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম-উনার ক্বওল শরীফ
মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, ‘আহলে কিতাব তথা কাফির-মুশরিকরা চায়- তোমরা পবিত্র ঈমান আনার পর তোমাদেরকে হিংসা বা শত্রুতাবশতঃ কাফির বানিয়ে দিতে।’ নাউযুবিল্লাহ!

ইহুদী, নাছারা ও মুশরিক অর্থাৎ হিন্দু-বৌদ্ধ, মজুসী প্রকৃতপক্ষে সমস্ত বিধর্মীরাই মুসলমানগণ উনাদের চরম শত্রু।

তাই তারা সুকৌশলে মুসলমানগণ উনাদের দ্বারা হারামকে হালাল, হালালকে হারাম বানিয়ে এবং হারাম কাজে খুশি প্রকাশ করিয়ে মুসলমান উনাদেরকে কাফিরে পরিণত করছে। নাউযুবিল্লাহ!

ফলে মুসলমানণ উনাদের সমস্ত নেক আমল বরবাদ হচ্ছে, স্ত্রী তালাক হচ্ছে, সন্তান বৈধতা হারাচ্ছে। নাঊযুবিল্লাহ!

যার কারণে দেখা যাচ্ছে যে, মুসলমান নামধারী হওয়ার পরও সে পবিত্র দ্বীন ইসলাম উনার বিরুদ্ধে কথা বলছে। তাই প্রত্যেক মুসলমানকে এ বিষয়টি ভালোভাবে ফিকির করতে হবে।

পাশাপাশি ইহুদী-নাছারা ও হিন্দু-বৌদ্ধ, মজুসী-মুশরিকদের সর্বপ্রকার ষড়যন্ত্র থেকে সবাইকে সতর্ক থাকতে হবে।
ইসলামী শিক্ষা
মহাসম্মানিত হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের সম্মানিত পরিচিতি মুবারক এবং উনাদের বেমেছাল শান-মান, ফাযায়িল-ফযীলত, বুযূর্গী-সম্মান মুবারক-১
সম্মানিত পবিত্র মি’রাজ শরীফ উনার বিশেষ কিছু ইবরত-নছীহত মুবারক- ২
পবিত্র ২৭শে রজবুল হারাম শরীফ হচ্ছেন পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার মূল। সুবহানাল্লাহ!
হক্ব মত, পথে ইস্তিক্বামত থাকা এক মহান নিয়ামত আর তা কেবলমাত্র হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনাদের মুবারক ছোহবতেই সম্ভব
দৈনিক আল ইহসান ও মাসিক আল বাইয়্যিনাত অধ্যায়ন করে দ্বীন-দুনিয়ার ইলম অর্জন করা যায় অন্যান্য পত্রিকা অধ্যায়ন করে কোনোটাই অর্জন করা যায় না
আপনাদের মতামত
মুজাদ্দিদে আ’যম সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার দোয়া ও রোবের প্রতিফলন
মুসলমানগণকে যুলুম নির্যাতন করার ফলস্বরূপ: যুলুমবাজ কাফিরদের উপর বন্যা, তুষারপাত, ঘূর্ণিঝড়, দাবানল, ভূমিকম্প প্রভৃতি প্রাকৃতিক দুর্যোগসহ অর্থনৈতিক মন্দারূপে খোদায়ী গযব অব্যাহত
ধর্ম বনাম মানবতাবাদ
বায়োমেট্রিক সিম নিবন্ধনের মাধ্যমে জনগণের আঙুলের ছাপ বিদেশে পাচার হয়ে যাচ্ছে
‘বাংলাদেশে আইএস আছে’ প্রমাণ করতে মরিয়া পশ্চিমা অপশক্তি, তাদের ষড়যন্ত্র নস্যাৎ করতে প্রয়োজন ঈমানী কুওওত তথা দেশপ্রেম
নারী টিজিং বন্ধের উপায়
যুগে যুগে উলামায়ে ‘সূ’ পবিত্র দ্বীন ইসলাম উনার চরম ক্ষতি করেছে
সম্পাদকীয়
সব ছানা-ছিফত খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক উনার জন্য; এমন ছানা-ছিফত যাতে তিনি সন্তুষ্ট হন। অপরিসীম, অকৃত্রিম, অগণিত পবিত্র দুরূদ শরীফ ও সালাম মুবারক নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রতি; এমন পবিত্র দুরূদ শরীফ ও সালাম মুবারক, যা তিনি পছন্দ করেন।
উল্লেখ্য, চৌদ্দশ’ বছর আগেই পবিত্র দ্বীন ইসলাম উনার মধ্যে শ্রমিক স্বার্থ পুরোই সংরক্ষিত হয়েছে। শ্রমিককে মালিকের ভাই বলে স্বীকৃতি দেয়া হয়েছে। সব মুসলমান ভাই ভাই বলে ঘোষণা দেয়া হয়েছে। তদুপরি মালিককে সতর্ক করে দেয়া হয়েছে, “প্রত্যেকেই রক্ষক, তাকে তার রক্ষিত বিষয় সম্পর্কে জিজ্ঞাসা করা হবে।” (বুখারী শরীফ)
শ্রমজীবী মানুষের মেহনত সম্পর্কে পবিত্র কালামুল্লাহ শরীফ উনার মধ্যে মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, “নিশ্চয়ই আমি (মহান আল্লাহ পাক) মানুষকে সৃষ্টি করেছি শ্রমনির্ভর করে। (পবিত্র সূরা বালাদ শরীফ : পবিত্র আয়াত শরীফ ৪)
পবিত্র কুরআন শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে, প্রত্যেকের মর্যাদা তার কর্মানুযায়ী; এটা এজন্য যে- মহান আল্লাহ পাক তিনি প্রত্যেকের কর্মের পূর্ণ ফল দেবেন এবং তাদের প্রতি অবিচার করা হবে না” (পবিত্র সূরা আল আহকাফ শরীফ : পবিত্র আয়াত শরীফ ১৯)
এজন্য সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি সতর্কবাণী উচ্চারণ করে বলেছেন, ‘শ্রমিকের পারিশ্রমিক ও ঋণ পরিশোধ নিয়ে ধনী ব্যক্তিদের টালবাহানা করা যুলুম। (বুখারী ও মুসলিম শরীফ)
শ্রমিকের মজুরি প্রদান সম্পর্কে সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি সুস্পষ্ট ঘোষণা করেছেন, “শ্রমিকের গায়ের ঘাম শুকানোর আগেই তার মজুরি দিয়ে দাও।” (ইবনে মাজাহ)
স্মরণিয় প্রথম মানব, প্রথম রসূল হযরত আদম আলাইহিস্্ সালাম উনাকে থেকে শুরু করে, আখিরী নবী, আখিরী রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি পর্যন্ত সবাই শ্রমের মর্যাদা দিয়েছেন। এমনকি নিজেরা পর্যন্ত কায়িক শ্রম করেছেন।
প্রথম নবী ও রসূল হযরত আদম আলাইহিস্্ সালাম তিনি কৃষি কাজ করেছেন, কাপড় বুনেছেন। হযরত নূহ আলাইহিস্্ সালাম তিনি কিশতী তৈরি করেছেন। হযরত দাউদ আলাইহিস্্ সালাম তিনি বর্ম তৈরি করেছেন। এমনকি আখিরী রসূল, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনিও বকরী চরিয়েছেন। কূপ থেকে পানি তুলেছেন, ঘর ঝাড়– দিয়েছেন।
হযরত আবু হুরায়রা রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু থেকে বর্ণিত আছে যে- নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, “পৃথিবীতে মহান আল্লাহ পাক তিনি এমন কোনো হযরত নবী আলাইহিমুস সালাম উনাকে পাঠাননি, যিনি বকরি চরাননি। (বুখারী শরীফ)
সম্মানিত ইসলামী বিধান অনুযায়ী কৃষক, শ্রমিক বা কোনো কর্মজীবীকে কেউ বিনা পারিশ্রমিকে খাটাতে পারবে না। পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি শ্রমিকের মজুরি নির্ধারণ না করে তাকে কাজে নিয়োগ করতে নিষেধ করেছেন। (বায়হাক্কী)
পবিত্র দ্বীন ইসলাম উনার দৃষ্টিতে শ্রমিক ও মালিকের সম্পর্ক ভাইয়ের মতো। শ্রমিক মালিকের অর্পিত দায়িত্ব ভাই হিসেবে আঞ্জাম দেবে আর মালিক থাকবে শ্রমিকের প্রতি সহানুভূতিশীল, দয়াবান ও দরদী। মালিক শ্রমিককে কখনো শোষণ করবে না এবং সাধ্যাতীত কোনো কাজের বোঝাও তার উপর চাপিয়ে দেবে না। অকারণে শ্রমিক ছাঁটাই করে তাদের অসহায়ত্বের দিকে ঠেলে দিতে পারবে না। সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেছেন, “তারা তোমাদের ভাই, মহান আল্লাহ পাক তিনি তাদেরকে তোমাদের অধীন করেছেন। অতএব, মহান আল্লাহ পাক তিনি কারও ভাইকে তার অধীন করে দিলে সে যা খাবে, তাকে তা থেকে খাওয়াবে এবং সে যা পরিধান করবে তাকে তা থেকে পরিধান করতে দেবে। আর যে কাজ তার জন্য কষ্টকর ও সাধ্যাতীত, তা করার জন্য তাকে বাধ্য করবে না। আর সে কাজ যদি তার দ্বারাই সম্পন্ন করতে হয়, তবে সে তাকে অবশ্যই সাহায্য করবে।” (বুখারী শরীফ)
উল্লেখ্য, মহান আল্লাহ পাক উনার ভয়, মহান আল্লাহ পাক উনার হাবীব, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুহব্বত তথা ওহী মুবারক উনার চেতনা মানুষের মাঝে যতটা প্রভাবিত হতে পারে অন্য কিছু তার কাছেও যেতে পারে না। কাজেই বিধর্মীদের কোন দিবসের ঘটনা ও চেতনা পবিত্র দ্বীন ইসলাম উনার মধ্যে শ্রমিকের স্বার্থ ও মর্যাদার প্রেক্ষিতে কিছুই নয়। তাই বিধর্মীদের প্রত্যেক দিবসের চেতনা পথভ্রষ্ট ও অপরিপূর্ণ বিধর্মীদের কাছে অনেক কিছু হতে পারে, কিন্তু মুসলমানের কাছে প্রাসঙ্গিকও নয়, প্রয়োজনীয়ও নয়। বরং তা বিধর্মীদের অনুসরণ বলে নাজায়িযও বটে। পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে, যে যে জাতির সাথে মিল রাখে তার হাশর-নশর তাদের সাথেই হবে।
মূলত,ঃ মুসলমানদের রয়েছে সোনালী ঐতিহ্য ও পরিপূর্ণ আদর্শ। কিন্তু মুসলমান নিজেই তা অবগত নয়। এর পেছনে রয়েছে মুসলমানের গাফলতী ও ইল্মের ঘাটতি। যা কাটিয়ে উঠতে প্রয়োজন রূহানী অনুপ্রেরণা ও জজবা।
যামানার ইমাম ও মুজতাহিদ, মুজাদ্দিদে আ’যম, ঢাকা রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার নেক ছোহবত মুবারক-এ তা অর্জন সম্ভব।
খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি আমাদেরকে তা নছীব করুন। (আমীন)
দেশের খবর
সরকার উৎখাতে ব্যর্থ হয়ে গুপ্তহত্যা -প্রধানমন্ত্রী
বছরে বিদেশী ব্যবস্থাপকরা নিয়ে যাচ্ছে ৪ বিলিয়ন ডলার
গণপরিবহনে হয়রানি বন্ধে নীতিমালা প্রণয়নের দাবি
দেশ সমান্তরালভাবে এগিয়ে চলছে -স্বরাষ্ট্রমন্ত্রী
দেশী ফলের মৌসুম তাই মানববন্ধন!
রিজার্ভ চুরির বেশিরভাগ অর্থই ফেরত পাওয়ার সম্ভাবনা নেই -অর্থমন্ত্রী
সিম নিবন্ধনের সময় বাড়লো ৩১ মে পর্যন্ত
সিম নিবন্ধনে গ্রাহকদের ৩৬৫ কোটি টাকা রিটেইলারদের পকেটে
সারাদেশে অসহ্য গরম ও লোডশেডিংয়ে অতিষ্ঠ দেশবাসী
প্রতিদিন গড়ে ১৪ জন খুন হচ্ছেন -খালেদা
গম নিয়ে কথা বললেন ভূমিমন্ত্রী!
‘গম ক্রয় নিয়ে সিন্ডিকেট বাণিজ্য চলতে দেয়া হবে না’
ঢাকার শিশুরাই বেশি মানসিক সমস্যায়
জাতীয় গ্রিডে যুক্ত হলো আরও ১১০ মেগাওয়াট বিদ্যুৎ
বিশ্বব্যাপী সেরা প্রবৃদ্ধি অর্জনকারী দেশের অন্যতম বাংলাদেশ -বিশ্বব্যাংক
অধিকাংশ বেকারিই খাবারে কেমিক্যাল দেয় -বেকারি শ্রমিক
অনলাইনে প্রতারণার অভিযোগে ১ বিদেশিসহ গ্রেফতার ৪
সরকারের অর্থনৈতিক সুশাসনের ফলে জিডিপি প্রবৃদ্ধি ৭ শতাংশ ছাড়িয়ে যাবে -শিল্পমন্ত্রী
২য় শ্রেণির মর্যাদা চায় প্রাথমিক শিক্ষকরা
৮০ শতাংশ কলেজশিক্ষকই ঢাকায় থাকতে চান -নাহিদ
যুদ্ধাপরাধী নিজামীর রিভিউ শুনানি মঙ্গলবার
ম্যাজিস্ট্রেটের স্বাক্ষর জাল করে অর্ধশত চোরাই মোটরসাইকেল নিলামে বিক্রি করলো পুলিশ
ময়মনসিংহে আ’লীগের দু’পক্ষের সংঘর্ষ: আহত ৫
পাইলে পাইলে গড়ে উঠছে পদ্মাসেতুর পিলার
দায়িত্বশীল ট্রেড ইউনিয়ন গড়ে তোলার দাবি
‘সদরঘাট বন্ধ করতে দেবো না’
আন্তঃনগর ট্রেনের দাবিতে রেলপথ অবরোধ
জাহাজ মালিকদের ধর্মঘট চলবে, সিদ্ধান্ত রোববার
‘মন্ত্রীর সব প্রতিশ্রুতি হিমাগারে’
সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ৬ জনের বিরুদ্ধে মামলা
পেটের ভেতর ইয়াবা!
সিএমপিতে চলছে চার দিনের বিশেষ অভিযান
তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে
সুপ্রিমকোর্ট খুলছে আগামীকাল ২ মে
দাম না পেয়ে হতাশ কৃষক:
মিরসরাইয়ে ডালের বাম্পার ফলন
আগামী বছর ঢাকায় আইপিইউ’১৩৬তম সম্মেলন
পঞ্চগড়ে সৌরবিদ্যুৎ চালিত সেচ পাম্প জনপ্রিয় হচ্ছে
নির্বাচনী প্রচারণায় শিশুদের ব্যবহার!
গোপন বৈঠক থেকে জামাত-শিবিরের ১৭ জন আটক
রাজধানীতে গুলি করে ২ লক্ষাধিক টাকা ছিনতাই
Anjuman-e Al Baiyinaat, Sweden
কবিতা






For the satisfaction of Mamduh Hazrat Murshid Qeebla Alaihis Salam
Site designed & developed by Muhammad Shohel Iqbal