অনুগ্রহ করে অপেক্ষা করুন...
 

যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, ইমামুল আ’ইম্মাহ, মুহইস সুন্নাহ, ক্বাইয়্যুমুয্ যামান, কুতুবুল আলম, হুজ্জাতুল ইসলাম, সুলত্বানুল আউলিয়া ওয়াল মাশায়িখ, ছাহিবু সুলত্বানিন নাছীর,
মাহিউল বিদয়াহ, রসূলে নুমা, গাউছুল আ’যম, সাইয়্যিদুল আউলিয়া, ইমামুল উমাম, সাইয়্যিদুল খুলাফা, আস সাফফাহ, হাবীবুল্লাহ্, আওলাদে রসূল, রাজারবাগ শরীফ-এর মুর্শিদ ক্বিবলাহ
The Daily Al Ihsan
বিশ্বের সমস্ত দেশ থেকে পঠিত আহলে সুন্নাত ওয়াল জামাত এর
আক্বীদায় প্রতিষ্ঠিত একমাত্র আন্তর্জাতিক ইসলামী পত্রিকা
Arabic .  বাংলা .  Urdu .  English .  Japanese .  Swedish
৫ মাহে ছফর, ১৪৩৬ হিজরী, ৩১ সাদিছ, ১৩৮২ শামসি
২৯ নভেম্বর, ২০১৪ ঈসায়ী সন, ১৫ অগ্রহায়ন, ১৪২১ ফসলী সন
ইয়াওমুস্‌ সাবতি (শনিবার)
al-ihsan al-ihsan al-ihsan
al-ihsan
মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম উনার দোয়ার বরকতে মুসলমানদেরকে জুলুম নির্যাতন করার ফলে জুলুমবাজ কাফিরদের উপর খোদায়ী গজব
  • <font class='SlideCaptionBN'>যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে রেকর্ড তুষারপাত চলছে। </font>
  • <font class='SlideCaptionBN'>তুষারে ঢেকে গেছে রাস্তাঘাট, </font>
  • <font class='SlideCaptionBN'>যত্র-তত্র ঘটছে দুর্ঘটনা। </font>
  • <font class='SlideCaptionBN'>খবরে প্রকাশ ১১.২ ইঞ্চি তুষার রেকর্ড করা হয়েছে।</font>
Al Baiyinaat : e Version Al Ihsan : e Version
সাইয়্যিদুল আ’ইয়াদ উপলক্ষে প্রকাশিত
পোষ্টার, স্ক্রিনসেভার, ওয়ালপেপার সমুহ ডাউনলোড করুন।
বিশ্বের সমস্ত দেশ ও শহর থেকে পঠিত
ইসলামী শরীয়ত সম্মত একমাত্র পত্রিকা
"দৈনিক আল ইহসান"

বিজ্ঞাপনের মুল্য তালিকা
নামাজের সময়সূচী
জেলা : ঢাকা ও পার্শ্ববর্তী এলাকা
ওয়াক্তশুরুশেষ
সাহ্‌রীর শেষ সময়০৪:৫৮
ফজর০৫:০৩০৬:১৯
ইশরাক০৬:৪৩০৭:৫৪
চাশত্‌০৭:৫৫১০:৪৬
জাওয়াল১১:৪৭যোহর নামায পড়ার পূর্ব পর্যন্ত
যোহর১১:৪৭০৩:৩৫
আছর০৩:৩৬০৪:৫৪
মাগরিব০৫:১৭০৬:৩০
আওয়াবীনবাদ মাগরিব০৬:৩০
ইশা০৬:৩১০৪:৫৯
তাহাজ্জুদ১১:০৮০৪:৫৯
আগামীকাল ফজর০৫:০৪০৬:২০
আগামীকাল সূর্যোদয়০৬:২১-
আজ সূর্যোদয়০৬:২০-
আজ সূর্যাস্ত০৫:১২-
সূত্র: গবেষণা কেন্দ্র- মুহম্মদিয়া জামিয়া শরীফ, ঢাকা

 
Saieedul Aaiyad
Saieedul Aaiyad
Saieedul Aaiyad
RajarbagShareef.net
Radio 'Al-Hikmah'
Special Days in Islam
majlisu-ruiatil-hilal
International Voice Room
Noorun Alaa Noor
Donate for Daily Al Ihsan Shareef Donate for Daily Al Ihsan Shareef


» কোরআন শরীফের তরজমা ও তাফছির(তরজমায়ে মুজাদ্দিদে আজম)
» ফিক্বহুল হাদিস ওয়াল আছার
» আহ্‌লে সুন্নাত ওয়াল জামাতের আক্বীদা
» মারিফাতুছ ছাহাবা রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম
» আউলীয়া-ই-কিরাম রহমতুল্লাহী আলাইহিম
 
» আত-তাক্বউইমুশ শামসি
» ইসলামের বিশেষ দিন সমূহ
» আহ্‌কামু রমাদ্বানাল মুবারক
» আহ্‌কামুয্‌যাকাত
(যাকাতের হুকুম-আহ্‌কাম)
» বিষয় ভিত্তিক বিশেষ প্রবন্ধ
 
» মাসিক আল বাইয়্যিনাত
» ওয়াজ শরীফ
» ক্বাছীদা আনজুমান
» মক্ববুল মুনাজাত শরীফ
» প্রকাশিত কিতাব সমূহ
 
» ফতওয়া বিভাগ
» সুওয়াল জাওয়াব বিভাগ
» মাসের ফজিলত ও প্রাসঙ্গিক আলোচনা
 
» পত্রিকার মূল সংস্করণ
 
» আপনার মতামত পাঠান
» আর্কাইভ থেকে পড়ুন
 
» সুন্নতি সামগ্রী
» কবিতা
» সবুজ বাংলা ব্লগ

 
মুজাদ্দিদে আ’যম হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম-উনার ক্বওল শরীফ
নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, ‘নিশ্চয়ই মহান আল্লাহ পাক তিনি এ উম্মতের হিদায়েতের জন্য প্রত্যেক হিজরী শতকের শুরুতে একজন মুজাদ্দিদ পাঠান যিনি সম্মানিত দ্বীন উনার তাজদীদ মুবারক করেন।’
সুমহান বরকতময় পবিত্র ২৮শে ছফর শরীফ-
মহান আল্লাহ পাক উনার খালিছ ওলী হযরত মুজাদ্দিদে আলফে ছানী রহমতুল্লাহি আলাইহি উনার পবিত্র বিছাল শরীফ দিবস।
যা এ বছরের জন্য আগামী পবিত্র ২৮ ছফর শরীফ ১৪৩৬ হিজরী, ২৩ সাবি’ ১৩৮২ শামসী, ২২ ডিসেম্বর ২০১৪ ঈসায়ী, ইয়াওমুল ইছনাইনিল আযীম বা সোমবার শরীফ।
উনাকে মুহব্বত করা, তা’যীম-তাকরীম করা ও অনুসরণ করা এবং উনার পবিত্র জীবনী মুবারক জানা প্রত্যেক মুসলমান উনাদের জন্য ফরযে আইন।
পাশাপাশি প্রত্যেক মুসলিম অমুসলিম সরকারের জন্য দায়িত্ব ও কর্তব্য হচ্ছে- উনার পবিত্র বিছাল শরীফ দিবস উপলক্ষে মাহফিলের আঞ্জাম দেয়ার পাশাপাশি বাধ্যতামূলক ছুটি ঘোষণা করা।
ইসলামী শিক্ষা
নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সম্মানিত আব্বাজান সাইয়্যিদুন নাস, সাইয়্যিদুল বাশার, মালিকুল জান্নাহ সাইয়্যিদুনা হযরত যবীহুল্লাহ আলাইহিস সালাম উনার এবং সম্মানিতা আম্মাজান সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, আফদ্বালুন নাস আফদ্বলুন নিসা বা’দা রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মালিকাতুল জান্নাহ সাইয়্যিদাতুনা হযরত উম্মু রসূলিনা আলাইহাস সালাম উনাদের বেমেছাল ফাযায়িল-ফযীলত, বুযূর্গী-সম্মান মুবারক ও পবিত্রতা মুবারক -৯
ইমামুছ ছানী মিন আহলি বাইতি রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হযরত ইমাম হাসান ইবনে আলী আলাইহিমাস সালাম উনার পবিত্র শাহাদাত মুবারক পবিত্র ২৮ ছফর শরীফ
মহা সম্মানিত পবিত্র আহলু বাইতি রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের সুমহান বেমেছাল শান-মান, মর্যাদা-ফযীলত মুবারক জানা শুনা এবং সে অনুযায়ী আমল করা প্রত্যেক ঈমানদার বান্দা-বান্দী উনাদের জন্য ফরযে আইন
সম্পাদকীয়
সমস্ত প্রশংসা মুবারক খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক উনার জন্য; যিনি সকল সার্বভৌম ক্ষমতার মালিক। সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নবী আলাইহিমুস সালাম উনাদের নবী, রসূল আলাইহিমুস সালাম উনাদের রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রতি অফুরন্ত পবিত্র দুরূদ শরীফ ও সালাম মুবারক।
দিনাজপুরের ফুলবাড়ীতে এশিয়া এনার্জির বাংলাদেশ প্রতিনিধি গ্যারি এন লাইয়ের ষড়যন্ত্রমূলক সফর এবং গোপন বৈঠকের ঘটনায় গত ইয়াওমুছ ছুলাছা বা মঙ্গলবার ক্ষুব্ধ জনতা ফুলবাড়ীর এশিয়া এনার্জি অফিস এবং তাদের তিনটি গাড়ি ভাঙচুর করেছে। গত পরশু পত্রিকায় তা ফলাও করে ছাপা হয়েছে।
ফুলবাড়ী কয়লাখনি প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা এশিয়া এনার্জি। প্রস্তাবিত এই প্রকল্পে উন্মুক্ত পদ্ধতিতে কয়লা উত্তোলনের বিরোধিতা করে ওই এলাকায় আন্দোলন গড়ে উঠে। ২০০৬ সালের ২৬ আগস্ট খনিবিরোধী আন্দোলনকারীদের মিছিলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গুলি চালালে তিন কিশোর নিহত হয়। আহত হয় হাজারেরও বেশি লোক।
প্রসঙ্গত, ২০০৬ সালে রক্তাক্ত ওই ঘটনার পর খনির কাজ বন্ধ হয়ে যায়। সে সময়ই ফুলবাড়ী থেকে এশিয়া এনার্জির কার্যক্রম গুটিয়ে নেয়ার বিষয়টি চূড়ান্ত হয়। তবে আট বছর পর গ্যারি এন লাইয়ের গোপন সফরে আবারো উত্তেজিত হয়ে উঠে স্থানীয় জনতা। কারণ এশিয়া এনার্জির তৎকালীন স্বীকৃত তথ্য অনুযায়ীই খনি বাস্তবায়ন করলে পাঁচ হাজার ৯৩৩ হেক্টর জমি ক্ষতিগ্রস্ত হবে। এর মধ্যে কৃষি জমির পরিমাণ চার হাজার ৭৬২ হেক্টর। খনির মেয়াদকালে প্রায় ৪০ হাজার মানুষ ও প্রায় ২০ হাজার স্থাপনা সরাসরি ক্ষতিগ্রস্ত হবে। কিন্তু প্রকৃত ক্ষতি হবে আরো অনেক বেশি।
ওই ঘটনার পর এলাকায় ব্যাপক আন্দোলন গড়ে উঠে। আন্দোলনকারীদের দাবির মুখে এশিয়া এনার্জি এলাকা ছেড়ে যেতে বাধ্য হয়।
এশিয়া এনার্জির একটি সূত্র জানায়, গ্যারি লাই গত ইয়াওমুছ ছুলাছা বা মঙ্গলবার সন্ধ্যায় সস্ত্রীক ফুলবাড়ীতে আসে। শহরের এশিয়া এনার্জির গেস্ট হাউসে উঠে। সে তার লোকজনকে নিয়ে রাতে তিনটি সভা করে।
গ্যারি লাইয়ের সভা করার খবর গত পরশু সকালে ফুলবাড়ী পৌর বাজারে ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে উত্তেজনা ছড়িয়ে পড়ে।
অপরদিকে ভেতরে ভেতরে এশিয়া এনার্জির সঙ্গে সরকারের নতুন চুক্তি সম্পাদনের কাজও এ লক্ষ্যে এগিয়ে নেয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে। খবর বেরিয়েছে প্রধানমন্ত্রীর অনুমোদনের অপেক্ষায় আছে এশিয়া এনার্জির ফাইল; বাকি সব কাজ শেষ। কিছুদিন আগে জানা গেছে, ফুলবাড়ী কয়লাখনি উন্নয়নে এশিয়া এনার্জি সরকারকে নতুন প্রস্তাব দিয়েছে। নতুন এ প্রস্তাবে ৬ শতাংশ রয়্যালটি ছাড়াও ১০ শতাংশ ‘ইকুইটি শেয়ার’ প্রদান এবং নিজস্ব বিনিয়োগে খনিমুখে দুই হাজার মেগাওয়াট ক্ষমতার বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের কথা বলা হয়েছে। বিদ্যুৎ সঙ্কটের কথা বিবেচনা করে নতুন প্রস্তাবে সরকারকে বিদ্যুৎ কেন্দ্র করার টোপ দিয়েছে এশিয়া এনার্জি। সরকার এখনো সম্মতি না জানালেও কোনো বিরোধিতাও করেনি। সরকার এমনিতেই এশিয়া এনার্জিকে দীর্ঘদিন ধরে সুরক্ষা দিয়ে আসছে। একটি সূত্র জানিয়েছে, এরই ধারাবাহিকতায় সরকারের পক্ষ থেকেই এশিয়া এনার্জিকে জনমত গঠনের নির্দেশনা দেয়া হয়েছে। সেই পরামর্শ অনুযায়ী এশিয়াটিকের দ্বারস্থ হয়েছে তারা।
এশিয়াটিক বাংলাদেশে কাজ করছে ৪৬ বছর ধরে। এরা অনেক সাম্রাজ্যবাদী ও ষড়যন্ত্রকারী প্রতিষ্ঠানের সঙ্গে অনেকগুলো কার্যক্রম পরিচালনা করেছে। এবার তারা যুক্ত হলো বহুজাতিক কোম্পানি গ্লোবাল কোল ম্যানেজমেন্ট (জিসিএম), এদেশে এশিয়া এনার্জি নামে পরিচিত বিতর্কিত এই প্রতিষ্ঠানটির সঙ্গে।
এশিয়াটিকের প্রতিষ্ঠাতাদের মধ্যে রয়েছে কুখ্যাত পবিত্র দ্বীন ইসলাম উনার বিদ্বেষী ও তথাকথিত সংস্কৃতি ব্যক্তিত্বরা। তাদের ৪৬ বছরের অভিজ্ঞতাই প্রচারণামূলক মার্কেটিংয়ের। যার মাধ্যমে জনগণকে দিয়ে পণ্য গলাধঃকরণ করানো হয়। এশিয়াটিকের এসব কুযোগ্যতাকে এখন কাজে লাগাচ্ছে এশিয়া এনার্জি।
তথাকথিত সুশীল সমাজের অনেকেই এখানে অপরাধের কিছু দেখে না। তারা মনে করে, একটি কোম্পানি তার নিজের বিনিয়োগে লাভবান হতে নিজের পক্ষে প্রচার চালাতেই পারে। কিন্তু এক্ষেত্রে বিষয়টি ভিন্ন বলে আমরা মনে করি। এজেন্সি যখন গণমাধ্যমকে ম্যানেজ করে, যখন গণমাধ্যমে কোনো ধ্বংসাত্মক প্রকল্পকে উন্নয়ন প্রকল্প হিসেবে চালানোর জন্য সাক্ষাৎকার, মতামত, বিশ্লেষণ ইত্যাদি প্রকাশ করে কিংবা অন্য কোনোভাবে, পরোক্ষ প্রচারণা চালায়- তখন সেগুলোকে বিশেষজ্ঞ মতামত, বিশ্লেষণ, ওপিনিয়ন হিসেবে চালায়। আবার তথাকথিত সেলিব্রেটি ইমেজ ব্যবহার করে জনগণের মতামত প্রভাবিত করে। কিন্তু এগুলো যে নানাভাবে কোম্পানি স্পনসরড তা গোপন করে। কারণ এটা প্রকাশ পেলে তো এগুলোর ভ্যালু বলে কিছু থাকবে না। ফলে জনগণের পক্ষে বোঝা মুশকিল হয়ে যায় কোনটা বিশেষজ্ঞ মতামত আর কোনটা কোম্পানির পয়সা খাওয়া মতামত। বলার অপেক্ষা রাখে না, এশিয়া এনার্জির পয়সা খাওয়া লোকজন এশিয়া এনার্জির পক্ষে বক্তব্য দিবে। এশিয়াটিক এটার প্রচার চালাবে ‘বিশেষজ্ঞ মত’ হিসেবে। এটা ভয়ঙ্কর এক আঘাত। এজন্য জনগণকে এখনই সচেতন হতে হবে।
কিছু স্বার্থাণ্বেষী মহল জনগণের ভালো খারাপের দিকে না তাকিয়ে ফুলবাড়ীর প্রাণ-প্রকৃতি-মানুষের ভাবনা বাদ দিয়ে এশিয়া এনার্জির লাভের ব্যবস্থা করে দিতে উদ্যোগী হয়েছে নিজেদের স্বার্থ হাসিলের জন্য।
সরকার এখানে সঠিক ভূমিকা নিচ্ছে না। সরকারের উচিত ছিল জনরায়ের পক্ষে হাঁটা। জনগণের স্বার্থ নিশ্চিত করা। দেশীয় প্রতিষ্ঠানগুলোরও দরকার ছিল দেশের স্বার্থের পক্ষে দাঁড়ানো। কিন্তু তার কিছুই হচ্ছে না। রক্তের বিনিময়ে ফুলবাড়ীতে যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে তা বাস্তবায়ন না হলে দেশ পড়বে গভীর সঙ্কটে। সরকারকে তাই সঠিক সিদ্ধান্ত নিয়ে এগিয়ে আসতে হবে এক্ষুনি। সঠিক সিদ্ধান্তের জন্য আবার যদি জনগণকে রক্ত ঝরাতে হয়, তবে তা হবে আত্মঘাতী ও গভীর পরিতাপের বিষয়।
মূলত, সব সমস্যা সমাধানে চাই সদিচ্ছা ও সক্রিয়তা তথা সততা। কিন্তু এর জন্য প্রয়োজন নেক ছোহবত মুবারক, নেক সংস্পর্শ মুবারক তথা রূহানী ফয়েজ-তাওয়াজ্জুহ মুবারক।
যামানার ইমাম ও মুজতাহিদ, মুজাদ্দিদে আ’যম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার নেক ছোহবত মুবারক উনার মধ্যে কেবলমাত্র তা পাওয়া সম্ভব। খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি আমাদেরকে তা নছীব করুন। (আমীন)
দেশের খবর
নদী অববাহিকায় হালকা কুয়াশা পড়তে পারে
সুন্দরবনের ১৩০ বর্গ কিলোমিটার এলাকা বিলীন
খালেদা জিয়া শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করছেন -কামরুল
চার বাংলাদেশীকে অপহরণ করেছে যালিম বিএসএফ
দেশে পাকিস্তান আমলের চেয়েও ভয়ঙ্কর স্বৈরশাসন চলছে -মওদুদ
মানুষ যে কঠোর আন্দোলন
চাচ্ছে সেটি সময় এলেই হবে -মির্জা ফখরুল
১৬২টি ছিটমহলে সমীক্ষা শুরু
বাড়ছে বাংলাদেশের মানুষের গড় আয়ু
বিমানের শীর্ষ কর্মকর্তাসহ পাঁচজনের স্বীকারোক্তি-
‘রাঘব বোয়ালদের’ ছত্রছায়ায় সোনা চোরাচালান
বিএনপি মুসলিম লীগের মতো হচ্ছে -ইনু
ক্ষমতায় গেলে সরকারের দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা -ব্যারিস্টার রফিকুল
ই-বর্জ্যে মারাত্মক ক্ষতি হচ্ছে পরিবেশ ও শরীরের
১৪ বছর পর হবিগঞ্জে আসছে শেখ হাসিনা
দেড়শ বিদেশীর লেনদেনের তথ্য খুঁজছে আর্থিক গোয়েন্দারা
খালেদার জনসভা: সংঘাত এড়াতে জামাতের সঙ্গে মাঠ ভাগাভাগি
মন্ত্রী একদিন বলবেন শিক্ষা মন্ত্রণালয়ই বন্ধ করে দেবো -সুরঞ্জিত
কিশোরগঞ্জের ‘শামসুদ্দিন রাজাকার’ কারাগারে
বেসরকারি হাসপাতালের চার্জ কমানোর আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর
গৃহকর্মীদের জন্য নীতিমালা আসছে
শান্তিরক্ষায় নেতৃত্বে বাংলাদেশ -নিশা দেশাই
খরা-পানিবদ্ধ-লবণাক্ততায় উপকূলে ফলবে উন্নত ফসল!
ভেজাল ওষুধ বন্ধের দাবিতে বিক্ষোভ
ওভার ব্রিজের হিসেব নেই ডিএসসিসিতে!
রাষ্ট্রকে করা হয়েছে প্রধানমন্ত্রীর অধীনস্থ -জোনায়েদ সাকি
ঈশ্বরদীর ভালো মানের চাল শ্রীলঙ্কায় রফতানি করা যেতে পারে -ভূমিমন্ত্রী
ট্রেড ইউনিয়ন দিয়ে কি হবে -প্রতিমন্ত্রী
দুর্নীতিকে না বলুন ‘মুহিত রাবিশ ও খবিশ’
র‌্যাবের প্রতিবেদন : সেভেন মার্ডারে কর্নেল তারেকসহ জড়িত ২১
রাজশাহী চিনিকলে মাড়াই মৌসুম শুরু
সোনালী আমনে কৃষকের হাসি
ট্রাকচাপায় বিজিবির ২ সদস্য নিহত
বঙ্গোপসাগরে ট্রলারডুবিতে একজন নিহত
চট্টগ্রামে আগুনে পুড়েছে বসতঘর ও দোকান
রিভিউ যুদ্ধাপরাধী বিচারে দীর্ঘসূত্রতা বাড়াবে
না’গঞ্জে লুট হওয়া ২৩০ বস্তা চালসহ গ্রেফতার ২
ক্ষমতাসীনদের দোসররা পার পেয়ে যাচ্ছে -সুলতানা কামাল
রাঙ্গামাটিতে উপজাতিদের থেকে ৫শ’ লিটার মদ উদ্ধার
অজ্ঞানপার্টির চেতনানাশক আসছে ভারত থেকে
বিএনপি জামাতের রাজনীতি করার অধিকার নেই -শেখ সেলিম
তত্ত্ব নিয়ে ডুবতে চাই না -প্রধানমন্ত্রী
Anjuman-e Al Baiyinaat, Sweden






For the satisfaction of Mamduh Hazrat Murshid Qeebla Alaihis Salam
Site designed & developed by Muhammad Shohel Iqbal