অনুগ্রহ করে অপেক্ষা করুন...
 

যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, ইমামুল আ’ইম্মাহ, মুহইস সুন্নাহ, ক্বাইয়্যুমুয্ যামান, কুতুবুল আলম, হুজ্জাতুল ইসলাম, সুলত্বানুল আউলিয়া ওয়াল মাশায়িখ, ছাহিবু সুলত্বানিন নাছীর,
মাহিউল বিদয়াহ, রসূলে নুমা, গাউছুল আ’যম, সাইয়্যিদুল আউলিয়া, ইমামুল উমাম, সাইয়্যিদুল খুলাফা, আস সাফফাহ, হাবীবুল্লাহ্, আওলাদে রসূল, রাজারবাগ শরীফ-এর মুর্শিদ ক্বিবলাহ
The Daily Al Ihsan
বিশ্বের সমস্ত দেশ থেকে পঠিত আহলে সুন্নাত ওয়াল জামাত এর
আক্বীদায় প্রতিষ্ঠিত একমাত্র আন্তর্জাতিক ইসলামী পত্রিকা
Arabic .  বাংলা .  Urdu .  English .  Japanese .  Swedish
১২ রবিউছ ছানী, ১৪৩৬ হিজরী, ৪ তাসি’, ১৩৮২ শামসি
২ ফেব্রুয়ারী, ২০১৫ ঈসায়ী সন, ২০ মাঘ, ১৪২১ ফসলী সন
ইয়াওমুল ইছনাইনেল আযীম (সোমবার)
al-ihsan al-ihsan al-ihsan
al-ihsan
মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম উনার দোয়ার বরকতে মুসলমানদেরকে জুলুম নির্যাতন করার ফলে জুলুমবাজ কাফিরদের উপর খোদায়ী গজব
  • <font class='SlideCaptionBN'>চরম শীত পড়ছে যুক্তরাষ্ট্রের ইস্ট কোস্টে। </font>
  • <font class='SlideCaptionBN'>রেকর্ড পরিমাণ তুষারপাত হয়েছে ওই এলাকায়। </font>
  • <font class='SlideCaptionBN'>৩৬ ইঞ্চি পর্যন্ত বরফ জমেছে ম্যাসাচুসেটসের বোস্টন শহরের রাস্তায়। বোস্টনে কুয়াশার জন্য দেখা যায় না কিছুই।</font>
Al Baiyinaat : e Version Al Ihsan : e Version
সাইয়্যিদুল আ’ইয়াদ উপলক্ষে প্রকাশিত
পোষ্টার, স্ক্রিনসেভার, ওয়ালপেপার সমুহ ডাউনলোড করুন।
বিশ্বের সমস্ত দেশ ও শহর থেকে পঠিত
ইসলামী শরীয়ত সম্মত একমাত্র পত্রিকা
"দৈনিক আল ইহসান"

বিজ্ঞাপনের মুল্য তালিকা
নামাজের সময়সূচী
জেলা : ঢাকা ও পার্শ্ববর্তী এলাকা
ওয়াক্তশুরুশেষ
সাহ্‌রীর শেষ সময়০৫:১৮
ফজর০৫:২৩০৬:৩৮
ইশরাক০৭:০২০৮:১৩
চাশত্‌০৮:১৪১১:১২
জাওয়াল১২:১৩যোহর নামায পড়ার পূর্ব পর্যন্ত
যোহর১২:১৩০৪:০৮
আছর০৪:০৯০৫:২৭
মাগরিব০৫:৫০০৭:০২
আওয়াবীনবাদ মাগরিব০৭:০১
ইশা০৭:০৩০৫:১৮
তাহাজ্জুদ১১:৩৪০৫:১৮
আগামীকাল ফজর০৫:২৩০৬:৩৭
আগামীকাল সূর্যোদয়০৬:৩৮-
আজ সূর্যোদয়০৬:৩৯-
আজ সূর্যাস্ত০৫:৪৫-
সূত্র: গবেষণা কেন্দ্র- মুহম্মদিয়া জামিয়া শরীফ, ঢাকা

 
Saieedul Aaiyad
Saieedul Aaiyad
Saieedul Aaiyad
RajarbagShareef.net
Radio 'Al-Hikmah'
Special Days in Islam
majlisu-ruiatil-hilal
International Voice Room
Noorun Alaa Noor
Donate for Daily Al Ihsan Shareef Donate for Daily Al Ihsan Shareef


» কোরআন শরীফের তরজমা ও তাফছির(তরজমায়ে মুজাদ্দিদে আজম)
» ফিক্বহুল হাদিস ওয়াল আছার
» আহ্‌লে সুন্নাত ওয়াল জামাতের আক্বীদা
» মারিফাতুছ ছাহাবা রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম
» আউলীয়া-ই-কিরাম রহমতুল্লাহী আলাইহিম
 
» আত-তাক্বউইমুশ শামসি
» ইসলামের বিশেষ দিন সমূহ
» আহ্‌কামু রমাদ্বানাল মুবারক
» আহ্‌কামুয্‌যাকাত
(যাকাতের হুকুম-আহ্‌কাম)
» বিষয় ভিত্তিক বিশেষ প্রবন্ধ
 
» মাসিক আল বাইয়্যিনাত
» ওয়াজ শরীফ
» ক্বাছীদা আনজুমান
» মক্ববুল মুনাজাত শরীফ
» প্রকাশিত কিতাব সমূহ
 
» ফতওয়া বিভাগ
» সুওয়াল জাওয়াব বিভাগ
» মাসের ফজিলত ও প্রাসঙ্গিক আলোচনা
 
» পত্রিকার মূল সংস্করণ
 
» আপনার মতামত পাঠান
» আর্কাইভ থেকে পড়ুন
 
» সুন্নতি সামগ্রী
» কবিতা
» সবুজ বাংলা ব্লগ

 
মুজাদ্দিদে আ’যম হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম-উনার ক্বওল শরীফ
নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, ‘মহিলারা পর্দায় থাকবে। তারা যখন বেপর্দা হয়, তখন শয়তান উঁকিঝুঁকি দিতে থাকে কি করে তাদের মাধ্যমে ফিতনা পয়দা করা যায়।”

পবিত্র কুরআন শরীফ ও পবিত্র হাদীছ শরীফ উনাদের নির্দেশ মুবারক মুতাবিক সমস্ত পুরুষ ও মহিলা সকলের জন্যই পর্দা করা ফরয।

বেপর্দা হওয়ার কারণেই মহিলারা আজ মান সম্মান ইজ্জত হারাচ্ছে ও নির্যাতনের শিকার হচ্ছে এবং সমাজে সৃষ্টি হচ্ছে নিত্য-নতুন ফিতনা-ফাসাদ ও বিশৃঙ্খলা।

শুধুমাত্র মহান আল্লাহ পাক উনার সম্মানিত বিধান শরয়ী পর্দা পালনের মাধ্যমেই এর থেকে বেঁচে থাকা যেমন সম্ভব, তেমন এ সমস্ত মানহানীকর ফিতনা-ফাসাদ বন্ধ করাও সম্ভব।

অন্যথায় মানবরচিত কোনো আইনের মাধ্যমে এ সমস্ত মানহানীকর ফিতনা-ফাসাদ থেকে বেঁচে থাকা যেমন সম্ভব নয়, তেমন তা বন্ধ করাও কস্মিনকালে সম্ভব নয়।

তাই সরকারের জন্য দায়িত্ব ও কর্তব্য হচ্ছে- প্রত্যেক মুসলমান নর-নারীর জন্য সঠিকভাবে পর্দা পালনে সুদৃঢ় ব্যবস্থা গ্রহণ করা।
আপনাদের মতামত
মুজাদ্দিদে আ’যম সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার মকবুল মুনাজাত শরীফ-এ বেমেছাল রূহানীয়ত সমৃদ্ধ রোব মুবারক উনার ফলেই খোদায়ী গযবে পর্যুদস্ত বিশ্বের সকল কাফির-মুশরিকদের দেশ
ভারত থেকে ভুলে ভরা বই ছাপিয়ে এনে সমালোচনার ঝড়ে বিপর্যস্ত এনসিটিবি দুর্দশা না কাটিয়ে উঠতেই আরেক ভুল করলো
মালউন বিচারক ‘এসকে সিনহা’কে বহিষ্কার করা হোক
হারাম গণতন্ত্রের অভিশাপ:
২২ বছরের কষ্টার্জিত সম্পদ ও একমাত্র আয়ের পথ আব্দুল মান্নানের ট্রাকটি আধা ঘণ্টায় পুড়ে ছাই;
এই গণতন্ত্র থেকে আমরা পরিত্রাণ চাই
জনগণ গণতন্ত্রের রঙ্গিন চশমায় শুধু ঘুঘু দেখে কিন্তু ঘুঘুর ফাঁদ দেখে না
মহান আল্লাহ পাক উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার ব্যঙ্গচিত্র অঙ্কনকারী ও বিদ্রƒপকারী শার্লি হেবডো পত্রিকার সম্পাদক ও তাদের সাথে সংশ্লিষ্ট সকলের ধ্বংস ও মৃত্যু কামনা করা এবং সামর্থ্য থাকলে তাদের মৃত্যুদণ্ড দেয়া প্রতিটি মুসলমান নর-নারীর জন্য ফরয
সম্পাদকীয়
সমস্ত প্রশংসা মুবারক খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক উনার জন্য; যিনি সকল সার্বভৌম ক্ষমতার মালিক। সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নবী আলাইহিমুস সালাম উনাদের নবী, রসূল আলাইহিমুস সালাম উনাদের রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রতি অফুরন্ত পবিত্র দুরূদ শরীফ ও সালাম মুবারক।
দেশব্যাপী টানা অবরোধের কারণে দেশবাসীর এখন মহাকঠিন, নিদারুন এক দমবন্ধ দশা। এর মধ্যেই আবার মড়ার উপর খাঁড়ার ঘায়ের মতো ৭২ ঘণ্টার টানা হরতাল ঘোষণা করা হয়েছে। একদিকে সরকারের তরফে সঙ্কট অবসানে কোনো উদ্যোগ নেই, অন্যদিকে বিএনপি বলছে হরতাল অবরোধ কর্মসূচি চলবে। কিন্তু এভাবে আর কত দিন? অবরোধ-হরতাল যত দীর্ঘ হচ্ছে, মানুষের লাশের সারিও লম্বা হচ্ছে। বাড়ছে অগ্নিদগ্ধ মানুষের সংখ্যাও। গতকালও বেশ কয়েকটি গাড়িতে বোমা হামলা ও হতাহতের ঘটনা হয়েছে।
কথিত গণতান্ত্রিক রাজনৈতিক কর্মসূচির শিকার হচ্ছে সাধারণ মানুষ। মহাবিপাকে পড়তে হয়েছে নিরীহ শ্রমজীবীদের। অবরোধ-হরতালের মতো সর্বনাশা কর্মসূচিতে যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে। প্রায় বন্ধ হয়ে গেছে পণ্য সরবরাহ। শ্রমজীবী মানুষ, যারা দিনমজুর হিসেবে কাজ করে, তাদের অনেকেই কাজ হারিয়ে বেকার জীবন কাটাচ্ছে। এ ধরনের মানুষের হাতে বড় ধরনের কোনো সঞ্চয়ও থাকে না। ফলে অনাহারে-অর্ধাহারে দিন কাটাতে হচ্ছে তাদের। আমন মাড়াইয়ের মৌসুমে দেশের ধানকলগুলোতে নেই পর্যাপ্ত ধান সরবরাহ। ফলে চাতালের উপর নির্ভরশীল কয়েক লাখ শ্রমিক বেকার হয়ে পড়েছে। আগে যেখানে শুধু উত্তরবঙ্গের এক জেলা থেকেই সপ্তাহে ৮০০ ট্রাক চাল অন্য জেলায় যেত, গত তিন সপ্তাহে তা কমে অর্ধেকেরও নিচে নেমেছে। দেশের বিভিন্ন এলাকার চাতালে ধান সরবরাহ নেমে গেছে প্রায় শূন্যের কোঠায়। বেকায়দায় পড়তে হয়েছে কৃষি শ্রমিকদেরও। এখন সবজির মৌসুম। শীতের সবজির এই ভরা মৌসুমে বাজারে পাইকারি ক্রেতা নেই। ক্রেতাশূন্য বাজারে সবজি বিক্রি হচ্ছে না। অনেক কৃষক মাঠ থেকে সবজি তুলছে না। মাঠেই নষ্ট হচ্ছে সবজি। ফলে কৃষি শ্রমিকদেরও কাজ নেই। বেকার সময় কাটাতে হচ্ছে তাদের। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় সীমিত আকারে যানবাহন চলাচল করছে। ফলে পরিবহন শ্রমিকদেরও দুর্দশা। ঘরে বসে থাকতে হচ্ছে বেশির ভাগ পরিবহন শ্রমিককে। অবরোধ-হরতালের ফলে খেটে খাওয়া মানুষকেই সবচেয়ে বড় সমস্যায় পড়তে হয়। বিশেষ করে টানা রাজনৈতিক কর্মসূচি শ্রমজীবী মানুষকে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত করে। একদিকে উপার্জন বন্ধ হয়ে যায়, অন্যদিকে ধারকর্জ করে দিনাতিপাত করার সুযোগও তাদের কম। ফলে এই শ্রমজীবী মানুষের জীবনে বিপর্যয় নেমে এসেছে। এই কর্মসূচি এভাবে চলতে থাকলে তাদের পক্ষে বেঁচে থাকাই কষ্টকর হয়ে পড়বে।
বলার অপেক্ষা রাখে না, দেশের মানুষ শান্তিতে নেই। রাজনৈতিক কর্মসূচি যখন থেকে সহিংস রূপ নিয়েছে, তখন থেকেই আতঙ্কগ্রস্ত দেশের মানুষ। মানুষের মনে হরতাল অবরোধের নামে ভয় ঢুকিয়ে দেয়া হয়েছে। মানুষের এই ভয় অমূলকও নয়। প্রতিদিন রাস্তায় যানবাহনে আগুন দেয়া হচ্ছে। পেট্রোলবোমায় দগ্ধ হচ্ছে মানুষ। হাসপাতালের বার্ন ইউনিটে হাহাকার করছে দগ্ধ মানুষ। আমাদের কথাকথিত রাজনৈতিক নেতৃত্বের সেদিকে ভ্রƒক্ষেপ নেই। মানুষকে দুর্বিষহ অবস্থার দিকে ঠেলে দেয়া এই তথাকথিত গণতান্ত্রিক রাজনীতি দেশের জন্য কী কল্যাণ বয়ে আনবে তা বুঝতে আমরা অপারগ। মানুষের স্বার্থে অবরোধ-হরতালের মতো ক্ষতিকর রাজনৈতিক কর্মসূচি থেকে রাজনৈতিক দলগুলোকে সরে আসতে হবে। যে কর্মসূচি মানুষকে কর্মহীন করে দেয়, মানুষের মনে ভীতির সঞ্চার করে, অভ্যন্তরীণ জননিরাপত্তার জন্য হুমকি হয়ে দাঁড়ায়, এমন রাজনৈতিক কর্মসূচি জনগণের জন্য কোনো কল্যাণ বয়ে আনবে না। সাধারণ মানুষের মুখের খাবার কেড়ে নেয়া হচ্ছে। তাদেরকে নির্বিকার মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে।
সঙ্গতকারণেই তাই বলতে হয়, পবিত্র দ্বীন ইসলাম উনার দৃষ্টিতে হারাম নির্বাচনভিত্তিক বর্তমান গণতান্ত্রিক রাজনীতির ধারাবাহিকতায় সম্মানিত দ্বীন ইসলাম উনার দৃষ্টিতে হত্যা, বোমা মারা, দগ্ধ করার মতো ভয়াবহ ফিতনা তথা চরম অনিরাপত্তার বলয় বা বর্ণনাতীত আতঙ্কজনিত অবস্থা থেকে মুক্তি পেতে হলে আমাদেরকে অনন্তকালব্যাপী সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ তথা পবিত্র ঈদে মীলাদুন নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম পালন করতে হবে। এ লক্ষ্যে সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহিমান্বিত জীবনী মুবারক আলোচনা ও অনুসরণ করতে হবে। হিংসা, বেইনসাফ, যুলুম, ফিতনা-ফাসাদ, মারামারি, কাটাকাটি তথা হত্যা, নাশকতা ও সহিংসতা থেকে মুক্তি পেতে সম্মানিত কুরআন শরীফ ও সম্মানিত হাদীছ শরীফ উনার শিক্ষা সর্বত্র ছড়িয়ে দিতে হবে।
মূলত, এসব অনুভূতি ও দায়িত্ববোধ আসে পবিত্র ঈমান ও পবিত্র দ্বীন ইসলাম উনাদের অনুভূতি ও প্রজ্ঞা থেকে। আর তার জন্য চাই নেক ছোহবত তথা মুবারক ফয়েয, তাওয়াজ্জুহ।
যামানার ইমাম ও মুজতাহিদ, যামানার মুজাদ্দিদ, মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম উনার নেক ছোহবতেই কেবলমাত্র সে মহান ও অমূল্য নিয়ামত হাছিল সম্ভব। ইতিহাসে তিনিই সর্বপ্রথম দিচ্ছেন অনন্তকালব্যাপী পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার মহামহিম নিয়ামত মুবারক। সুবহানাল্লাহ!
খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি আমাদেরকে তা নছীব করুন। (আমীন)
দেশের খবর
দেশ আজ বার্ন ইউনিটে পুড়ছে
টেলিফোন-নেট-ডিশ সংযোগ না দিলে অবিরাম হরতাল
খালেদাকে গ্রেফতারের পরিকল্পনা নেই -স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী
সচিবালয়ের ভেতরে ২টি ককটেল বিস্ফোরণ
এসএসসি পরীক্ষা পিছিয়েছে
‘১৩ ফেব্রুয়ারির মধ্যে সরকারের পতন!’
হরতাল-অবরোধে রেস্টুরেন্ট ব্যবসায় ধস
বিদ্যুতের পর এবার বাড়ছে গ্যাসের দাম,
কথিত গণশুনানি শুরু আজ থেকে
* আবাসিকে দুই চুলা ৪৫০ টাকা থেকে ১ হাজার টাকা করার প্রস্তাব
দেশের লাগি না, সব্বাই নিজের লাগি কান্দে
রিজভী-হানিফ চিনি না, আমি কেন পুড়লাম!
শান্তি শৃঙ্খলা বজায় রাখতে আমরা চেষ্টা করে যাবো - প্রধানমন্ত্রী
তারেক, মামুন ও সাঈদ এস্কান্দরের কাছে পাওনা ২৬২ কোটি
তিন বছরে ৩০ হাজার আইটি পেশাজীবি
গোলটেবিল বৈঠকে বক্তারা:
সন্ত্রাস ও সন্ত্রাসবাদের সঙ্গে কোনো সংলাপ নয়
পানের উপযোগী হচ্ছে ৫০ কোটি লিটার ভূ-উপরিস্থ পানি
সড়ক ও রেল ট্রানজিট চুক্তিতে ঐক্যমত বাংলাদেশ-ভারত-নেপাল-ভুটান
জয়পুরহাট চিনিকলে ৫০ দিনে প্রায় ৫ হাজার মে. টন চিনি উৎপাদন
২০১৯ সালে ঢাকায় মেট্রোরেল চালু করা সম্ভব হবে -সেতুমন্ত্রী
সউদী শ্রমবাজার খুলল
হরতাল-অবরোধে ক্ষয়ক্ষতির ডাটা নেই -অর্থমন্ত্রী
অর্থনীতির রক্তক্ষরণ শুরু হয়েছে -ড. আতিউর
বৈদেশিক ঋণ ১ কোটি ৮৯ লাখ ৫৪২ কোটি টাকা
বাংলাদেশই এশিয়ার ভবিষ্যৎ!
ফালু আটক, রিজভী ৩ দিনের রিমান্ডে
টেকনাফ টু তেতুলিয়া মৌন মিছিল করবে এফবিসিসিআই
সুস্বাদু খাবারের আরেক নাম মাশরুম
‘ননমেট্রিক নেত্রী কি শিক্ষার মর্ম বুঝবেন?’
ক্ষমা চাইলে জামাতকে কাছে
টানবেন কাদের সিদ্দিকী
যারা সংলাপে বসতে বলেন তারা দেশের শত্রু -মায়া
শিক্ষার্থীদের ভবিষ্যৎ নষ্ট করতে এ নাশকতা -ডিএমপি কমিশনার
Anjuman-e Al Baiyinaat, Sweden






For the satisfaction of Mamduh Hazrat Murshid Qeebla Alaihis Salam
Site designed & developed by Muhammad Shohel Iqbal