অনুগ্রহ করে অপেক্ষা করুন...
 

যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, ইমামুল আ’ইম্মাহ, মুহইস সুন্নাহ, ক্বাইয়্যুমুয্ যামান, কুতুবুল আলম, হুজ্জাতুল ইসলাম, সুলত্বানুল আউলিয়া ওয়াল মাশায়িখ, ছাহিবু সুলত্বানিন নাছীর,
মাহিউল বিদয়াহ, রসূলে নুমা, গাউছুল আ’যম, সাইয়্যিদুল আউলিয়া, ইমামুল উমাম, সাইয়্যিদুল খুলাফা, আস সাফফাহ, হাবীবুল্লাহ্, আওলাদে রসূল, রাজারবাগ শরীফ-এর মুর্শিদ ক্বিবলাহ
The Daily Al Ihsan
বিশ্বের সমস্ত দেশ থেকে পঠিত আহলে সুন্নাত ওয়াল জামাত এর
আক্বীদায় প্রতিষ্ঠিত একমাত্র আন্তর্জাতিক ইসলামী পত্রিকা
Arabic .  বাংলা .  Urdu .  English .  Japanese .  Swedish
৩০ মাহে শাওওয়াল, ১৪৩৫ হিজরী, ২৮ ছালিছ, ১৩৮২ শামসি
২৭ আগস্ট, ২০১৪ ঈসায়ী সন, ১২ ভাদ্র, ১৪২১ ফসলী সন
ইয়াওমুল আরবিয়ায়ি (বুধবার)
al-ihsan al-ihsan al-ihsan
al-ihsan
মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম উনার দোয়ার বরকতে মুসলমানদেরকে জুলুম নির্যাতন করার ফলে জুলুমবাজ কাফিরদের উপর খোদায়ী গজব
  • <font class='SlideCaptionBN'>দক্ষিণ কোরিয়ায় প্রবল বর্ষণের কারণে সৃষ্ট বন্যায় বহু </font>
  • <font class='SlideCaptionBN'>লোক হতাহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। হঠাৎ বন্যায় </font>
  • <font class='SlideCaptionBN'>রাস্তার গাড়ি-বাস ভেসে গেলে এ প্রাণহানীর ঘটনা ঘটে।</font>
Al Baiyinaat : e Version Al Ihsan : e Version
সাইয়্যিদুল আ’ইয়াদ উপলক্ষে প্রকাশিত
পোষ্টার, স্ক্রিনসেভার, ওয়ালপেপার সমুহ ডাউনলোড করুন।
বিশ্বের সমস্ত দেশ ও শহর থেকে পঠিত
ইসলামী শরীয়ত সম্মত একমাত্র পত্রিকা
"দৈনিক আল ইহসান"

বিজ্ঞাপনের মুল্য তালিকা
নামাজের সময়সূচী
জেলা : ঢাকা ও পার্শ্ববর্তী এলাকা
ওয়াক্তশুরুশেষ
সাহ্‌রীর শেষ সময়০৪:১৬
ফজর০৪:২১০৫:৩৬
ইশরাক০৬:০০০৭:২৫
চাশত্‌০৭:২৬১১:০০
জাওয়াল১২:০১যোহর নামায পড়ার পূর্ব পর্যন্ত
যোহর১২:০১০৪:৩৩
আছর০৪:৩৪০৬:০৫
মাগরিব০৬:২৮০৭:৪০
আওয়াবীনবাদ মাগরিব০৭:৪০
ইশা০৭:৪১০৪:১৬
তাহাজ্জুদ১১:২২০৪:১৬
আগামীকাল ফজর০৪:২১০৫:৩৬
আগামীকাল সূর্যোদয়০৫:৩৭-
আজ সূর্যোদয়০৫:৩৭-
আজ সূর্যাস্ত০৬:২৩-
সূত্র: গবেষণা কেন্দ্র- মুহম্মদিয়া জামিয়া শরীফ, ঢাকা

 
Saieedul Aaiyad
Saieedul Aaiyad
Saieedul Aaiyad
RajarbagShareef.net
Radio 'Al-Hikmah'
Special Days in Islam
majlisu-ruiatil-hilal
International Voice Room
Noorun Alaa Noor
Donate for Daily Al Ihsan Shareef Donate for Daily Al Ihsan Shareef


» কোরআন শরীফের তরজমা ও তাফছির(তরজমায়ে মুজাদ্দিদে আজম)
» ফিক্বহুল হাদিস ওয়াল আছার
» আহ্‌লে সুন্নাত ওয়াল জামাতের আক্বীদা
» মারিফাতুছ ছাহাবা রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম
» আউলীয়া-ই-কিরাম রহমতুল্লাহী আলাইহিম
 
» আত-তাক্বউইমুশ শামসি
» ইসলামের বিশেষ দিন সমূহ
» আহ্‌কামু রমাদ্বানাল মুবারক
» আহ্‌কামুয্‌যাকাত
(যাকাতের হুকুম-আহ্‌কাম)
» বিষয় ভিত্তিক বিশেষ প্রবন্ধ
 
» মাসিক আল বাইয়্যিনাত
» ওয়াজ শরীফ
» ক্বাছীদা আনজুমান
» মক্ববুল মুনাজাত শরীফ
» প্রকাশিত কিতাব সমূহ
 
» ফতওয়া বিভাগ
» সুওয়াল জাওয়াব বিভাগ
» মাসের ফজিলত ও প্রাসঙ্গিক আলোচনা
 
» পত্রিকার মূল সংস্করণ
 
» আপনার মতামত পাঠান
» আর্কাইভ থেকে পড়ুন
 
» সুন্নতি সামগ্রী
» কবিতা
» সবুজ বাংলা ব্লগ

 
মুজাদ্দিদে আ’যম হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম-উনার ক্বওল শরীফ
মহান আল্লাহ পাক তিনি পবিত্র কুরআন শরীফ উনার ‘পবিত্র সূরা হজ্জ শরীফ’ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন, “প্রত্যেক উম্মতের জন্য আমি যবেহ বিধান দিয়েছিলাম যা তারা অনুসরণ করে। সুতরাং আপনার সাথে এ ব্যাপারে বিতর্কে প্রবৃত্ত হওয়া তাদের উচিত নয়।” আসন্ন ঈদুল আদ্বহায় এদেশের মুসলমানরা যাতে স্বতঃস্ফূর্তভাবে ও ব্যাপকভাবে পবিত্র কুরবানী দিতে না পারে সে জন্য সরকারের কিছু ঊর্ধ্বতন কর্মকর্তাসহ মুনাফিকরা গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। বার্ড ফ্লু’র নামে পোল্ট্রি শিল্প ধ্বংস করে তারা এদেশে ভারতীয় ডিমের বাজার তৈরী করেছে, ফরমালিনের নামে এদেশের আমচাষীদের সর্বস্বান্ত করে ভারতীয় আমের বাণিজ্য করেছে। এবার তারা গরুর রক্ত পরীক্ষার নামে পবিত্র কুরবানীর হাটে গরু বেচা-কেনা বাধাগ্রস্থ ও চাঁদাবাজি করে গরু ব্যবসায়ীদের ক্ষতিগ্রস্ত করার তথা কুরবানীকে বাধাগ্রস্ত করার ঘৃণ্য ষড়যন্ত্রমূলক পরিকল্পনায় মত্ত হয়েছে। মূলতঃ এগুলো হচ্ছে বর্তমান সরকারের কিছু কর্মকর্তাদের পৃষ্ঠপোষকতায় হিন্দুধর্মের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে গরু জবাই বন্ধ করার গভীর ষড়যন্ত্র। নাঊযুবিল্লাহ! ইতোমধ্যে তারা অনেক হোটেলে ‘নো বিফ’ সাইনবোর্ড ঝুলিয়েছে। অতএব মুসলমানদের জন্য ফরয হচ্ছে- হিন্দুত্ববাদী এজেন্ডা বাস্তবায়ন বন্ধে বিশেষভাবে সচেতন হয়ে এবং শেষ রক্তবিন্দু দিয়ে প্রতিহত করা এবং তা করতে হবে। ইনশাআল্লাহ!
ইসলামী শিক্ষা
পবিত্র মীলাদ শরীফ ও পবিত্র ক্বিয়াম শরীফ উনাদের সঠিক ও গ্রহণযোগ্য ফায়ছালা (৩৭৩)
ফতওয়া বিভাগ : গবেষণা কেন্দ্র- ‘মুহম্মদিয়া জামিয়া শরীফ’
হযরত আউলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিমগণ উনাদের তাক্বওয়াসম্পন্ন আমল
ইমামুছ ছানী মিন আহলি বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি
ওয়া সাল্লাম সাইয়্যিদুনা হযরত ইমাম হাসান আলাইহিস সালাম
তিনি অসাধারণ প্রতিভার অধিকারী ছিলেন
আমীরুল মু’মিনীন, খলীফাতুল মুসলিমীন, সাইয়্যিদু শাবাবী আহলিল জান্নাহ, ইমামুছ ছানী মিন আহলি বাইতি রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাইয়্যিদুনা হযরত ইমাম হাসান আলাইহিস সালাম তিনি ছিলেন মুস্তাজাবুদ দাওয়াত
তাবারুক পবিত্র এবং বরকতময় খাদ্য
সম্পাদকীয়
সব প্রশংসা মুবারক যিনি খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক উনার জন্য। সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রতি অফুরন্ত ছলাত শরীফ ও সালাম শরীফ।
খাদ্যে ভেজালের কারণে বর্তমানে দেশের ৩ কোটিরও বেশি মানুষ কিডনি রোগে ভুগছে। সম্প্রতি গণমাধ্যমে এ খবর প্রকাশিত হয়েছে- সরকারী পরীক্ষাগারে ফলমূল, শাকসবজি, দুধ ও দুগ্ধ জাতীয় খাদ্য পরীক্ষা করার পর এ সব খাদ্যপণ্যে নিষিদ্ধ বালাইনাশক ও রাসায়নিক পদার্থের সংশ্রব প্রমাণিত হয়েছে যা স্বাস্থ্যের জন্য তো বটেই, কিডনির জন্য চরম ক্ষতিকর।
বাংলাদেশের মানুষের এখন সব থেকে বড় আতঙ্কের বিষয় হয়ে দাঁড়িয়েছে নিরাপদ খাদ্য প্রাপ্তি। পাঁচটি মৌলিক চাহিদার প্রথমটি খাদ্য। কিন্তু সেই খাদ্যে সামান্য মুনাফার লোভে বিষাক্ত রাসায়নিক মিশিয়ে ধীরে ধীরে মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে। এখন এমন কোন খাদ্যদ্রব্য নেই যাতে কেমিক্যাল নামের নীরব ঘাতক বিষ মিশানো হয় না। উৎপাদন থেকে বাজারজাত প্রত্যেকটি স্তরেই রাসায়নিকের ছড়াছড়ি রয়েছে। সহজপ্রাপ্যতা, আইনী দুর্বলতা আর যথাযথ নজরদারির অভাবে এ সব ঘটেই চলেছে, যাতে রোগের প্রভাব বেড়ে যাচ্ছে।
এ সব কেমিক্যাল নীরব ঘাতক। ধীরে ধীরে মানুষের শরীরে জমা হয়। এক সময় এর প্রভাব ফুটে ওঠে। মৃত্যুর দিকে ঠেলে দেয়। আজ থেকে ১৫ বছর আগেও এভাবে হাসপাতালে-হাসপাতালে লিভারওয়ার্ড ছিল না। রোগী কম থাকায় এর প্রয়োজনও ছিল না। কিন্তু এখন প্রায় সকল হাসপাতালেই লিভারওয়ার্ড রয়েছে। বিষাক্ত এ সব কেমিক্যাল সম্পর্কে বিশেষজ্ঞরা গলা ফাটালেও যাঁদের শোনার কথা তাঁরাই শোনেন না।
জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা এবং বাংলাদেশ সরকারের যৌথ ব্যবস্থাপনায় পরিচালিত খাদ্য নিরাপত্তা গবেষণাগারে রাজধানীর ৮২টি খাদ্যের নমুনা পরীক্ষা করে; সবটিতে মিলেছে ক্ষতিকর উপাদান। ওই পরীক্ষায় ৪০ শতাংশ খাদ্যেই মানবদেহের জন্য সহনীয় মাত্রার চেয়ে তিন থেকে ২০ গুণ বেশি বিষাক্ত উপাদান শনাক্ত হয়। বলা হচ্ছে, ৩৫ শতাংশ ফল ও ৫০ শতাংশ শাকসবজির নমুনাতেই বিষাক্ত বিভিন্ন কীটনাশকের উপস্থিতি পাওয়া গেছে। এ ছাড়া আম ও মাছের ৬৬টি নমুনায় পাওয়া গেছে ফরমালিন। মুরগির গোশত ও মাছে পাওয়া গেছে মানুষের শরীরের জন্য ক্ষতিকর এন্টিবায়োটিকের অস্তিত্ব। চালের ১৩টি নমুনায় মিলেছে মাত্রাতিরিক্ত বিষক্রিয়া সম্পন্ন আর্সেনিক, পাঁচটি নমুনায় পাওয়া গেছে ক্যাডমিয়াম। লবণেও সহনীয় মাত্রার চেয়ে ২০-৫০ গুণ বেশি সীসা রয়েছে। হলুদের গুঁড়ার ৩০টি নমুনায় ছিল সীসা ও অন্যান্য ধাতু।
এক গবেষণায় বলা হয়, বাংলাদেশের চালে প্রতিকেজিতে ক্যাডমিয়াম রয়েছে দশমিক ০১ থেকে দশমিক ৩ পিপিএম পর্যন্ত এবং এর পরিমাণ ক্রমাগত বাড়ছে। চাল বাংলাদেশের মানুষের প্রধান খাদ্যশস্য। বাংলাদেশের আবাদি জমির শতকরা প্রায় ৭৫ থেকে ৮০ ভাগেই ধানের চাষ হয়ে থাকে। আর শতকরা ৯২ জনই ধানচাষী। এ দেশের বৃহত্তর জনগোষ্ঠীর দৈনন্দিন প্রয়োজনীয় ক্যালোরির শতকরা প্রায় ৮০ ভাগই আসে চাল তথা ভাত থেকে। আমাদের প্রাণশক্তির উৎস ভাতেই এখন বিষাক্ত ক্যাডমিয়ামের অস্তিত্ব রয়েছে।
নিম্নমানের টিএসপি সার প্রয়োগই ক্যাডমিয়ামের প্রধান কারণ। শুধু চাল নয়, শাকসবজি ও নদীর পানিতে ক্যাডমিয়াম পাওয়া যাচ্ছে। ক্যাডমিয়াম এক ধরনের ক্ষতিকারক হেভি মেটাল। এটি শরীরে দীর্ঘদিন জমা হতে থাকলে বিষক্রিয়ার সৃষ্টি হয়। এর প্রতিক্রিয়ায় মানবদেহে ক্যান্সার এবং কিডনি আক্রান্ত হতে পারে।
এদিকে চারপাশে ফরমালিন নিয়ে হইচই হলেও মাছ চাষের সময় পুকুরে এন্টিবায়োটিকসহ নানা ধরনের রাসায়নিক ব্যবহারের বিষয়টি আড়ালেই রয়ে যায়। বিভিন্ন বিষাক্ত রাসায়নিক পদার্থ যে ক্ষতি করছে, তার বিরুদ্ধে তেমন কিছু হচ্ছে না। মাছ, ব্রয়লার মুরগি দ্রুত বড় এবং গরুর জন্য এগ্রিমিনফোর্ট নামের এক প্রকার ভিটামিন ব্যবহার করা হয়। এগ্রিমিনফোর্ট মাছ এবং গোশতের মাধ্যমে মানুষের শরীরে প্রবেশ করে কিডনি, যকৃৎ, হৃৎপি-ের ক্ষতি করে। এমনকি তা ক্যান্সারেরও ঝুঁকি তৈরি করে।
সবজির উৎপাদন পর্যায়ে ব্যাপকভাবে কীটনাশক ব্যবহার করা হয়। সংশ্লিষ্টরা বলছেন, ২৭ ধরনের হরমোন প্রয়োগ করা হচ্ছে। এ সব হরমোন প্রয়োগ করে ফসলের আকার বড় হয়। এ ছাড়া কীটনাশক প্রয়োগের ফলে জনস্বাস্থ্য ও প্রাণবৈচিত্র্য ব্যাপকভাবে হুমকির সম্মুখীন হচ্ছে। ফসলের পুষ্টিমানও হয় নিম্নমানের। জানা গেছে পোকামাকড় ও রোগবালাই দমনের জন্য নিষিদ্ধঘোষিত ডিডিটিসহ ভারতীয় চোরাই ও ক্ষতিকর ১৭ প্রকার কীটনাশক ব্যবহার হয়। এতে ফসলের জন্য উপকারী পোকাও মরে যাচ্ছে। এ সব কীটনাশক প্রয়োগের কমপক্ষে সাত দিনের মধ্যে ক্ষেত থেকে সবজি তোলা যায় না। কিন্তু কৃষকরা এ সব নিয়ম মানেন না।
খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি মানুষসহ সকল মাখলুককে সৃষ্টি করে তাদের জন্য ব্যবস্থা করেছেন অন্ন-বস্ত্র বাসস্থানসহ প্রয়োজনীয় সবকিছু। বিশুদ্ধতা ও নির্মলতায় সমৃদ্ধ করে বিশ্ব-প্রকৃতিতে তিনি সৃষ্টি করেছেন হাজারো নিয়ামত। নির্ভেজাল খাদ্য তম্মধ্যে অন্যতম। পবিত্র কুরআন শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে- আর আকাশ থেকে আমি বিশুদ্ধ পানি বর্ষণ করি। (পবিত্র সূরা ফুরকান শরীফ : পবিত্র আয়াত শরীফ ৪৮)।
মহান আল্লাহ পাক তিনি আরো ইরশাদ মুবারক করেন- হে মানবজাতি! পৃথিবীতে যা কিছু বৈধ ও পবিত্র খাদ্যবস্তু আছে তা থেকে তোমরা আহার কর এবং শয়তানের পদাঙ্ক অনুসরণ করো না। নিশ্চয় সে তোমাদের প্রকাশ্য শত্রু। (পবিত্র সূরা বাকারা শরীফ : পবিত্র আয়াত শরীফ ১৬৮)
কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় হলো মানুষের কৃতকর্মের কারণেই মানুষ আজ ভেজালমুক্ত নিরাপদ খাদ্য থেকে বঞ্চিত। এর দায় গণতান্ত্রিক ব্যবস্থায় পরিচালিত রাষ্ট্র তথা সরকারের। এর দায় আমাদের। মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন- মানুষের কৃতকর্মের কারণেই স্থলে ও পানিতে বিপর্যয় ছড়িয়ে পড়েছে। (পবিত্র সূরা রুম শরীফ : পবিত্র আয়াত শরীফ ৪১)
দেশবাসী ও জাতির নিরাপদ ও ভেজালমুক্ত খাদ্যের যোগান তখনই নিশ্চিত হবে এবং খাদ্যে ভেজাল প্রয়োগের মানবতা বিরোধী ও শরীয়ত গর্হিত এ প্রবণতা দূরীকরণে সর্বস্তরের ভোক্তা ও বিক্রেতার মাঝে তখনই সচেতনতা তৈরী হবে যখন ৯৭ ভাগ মুসলমানের মধ্যে সম্মানিত ইসলামী অনুভূতি ও জজবা তৈরী হবে।
মূলতঃ এসব অনুভূতি ও দায়িত্ববোধ আসে পবিত্র ঈমান ও পবিত্র দ্বীন ইসলাম উনাদের অনুভূতি ও প্রজ্ঞা থেকে। আর তার জন্য চাই নেক ছোহবত তথা মুবারক ফয়েজ, তাওয়াজ্জুহ।
যামানার ইমাম ও মুজতাহিদ, যামানার মুজাদ্দিদ, মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম উনার নেক ছোহবতেই সে মহান ও অমূল্য নিয়ামত হাছিল সম্ভব। মহান আল্লাহ পাক তিনি আমাদের তা নছীব করুন। (আমীন)
বিশেষ প্রতিবেদন
ভারতের কাছে দেশের স্বার্থ বিলিয়ে দেবার নিকৃষ্টতম উদাহরণ রামপালে কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্র।
আইন ভেঙ্গে, সংবিধান ভেঙ্গে জনগণকে ধোকা দিয়ে তৈরী হচ্ছে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র।
মাত্র ১৫ ভাগ বিনিয়োগ করে ভারত মালিকানা পাবে ৫০ ভাগ।
আর ধ্বংস হবে এদেশের সুন্দরবন।
এদেশের অর্থনীতি।
এ ঘৃণ্য ষড়যন্ত্র রুখে দেয়ার দায়িত্ব জনগণের (২৪)
বাদশাহ আকবরের কুফরী ধর্ম দ্বীন-ই-ইলাহি’র অনুরূপ ‘ইন্টারফেইথ ডায়লগ’ বা আন্তঃধর্ম
যা সম্মানিত দ্বীন ইসলাম উনার ক্ষতিসাধনে নতুন ষড়যন্ত্র।
মুসলমান হিসেবে এ কুফরী ধর্ম প্রতিহত করা প্রত্যেক মুসলমানেরই ঈমানী দায়িত্ব ও কর্তব্য-১
ফিরে দেখা ইতিহাস
ঘাতক রাজাকার, আল-বাদর মওদুদী জামাতী, দেওবন্দী খারিজী, ওহাবী সালাফীদের দিনলিপি
২৬ আগস্ট, ১৯৭১ ঈসায়ী
ঘাতক জামাত নেতা রাজাকার কামারুজ্জামানের গড়ে তোলা আল-বাদরই হত্যা করে বুদ্ধিজীবীদের-৩
জেএমবি’র দুর্ধর্ষ সন্ত্রাসবাদীদের নানা কথা-৩
দেশের খবর
পবিত্র যিলক্বদ মাস উনার চাঁদ দেখা যায়নি
ইসলামে সন্ত্রাসবাদের অস্তিত্ব নেই
বাংলাদেশের অগ্রগতিতে সন্তুষ্ট আইএমএফ : পরিকল্পনামন্ত্রী
বিজিবিকে প্রশিক্ষণ দেবে জালিম বিএসএফ?
বাকশালের পূর্ণাঙ্গ রূপ দিয়েছে সরকার
নদীভাঙনে নিশ্চিহ্ন সীমান্তের ১৭১ মিটার কাঁটাতারের বেড়া
নৌযান নিবন্ধনে চলছে তুঘলকি কারবার
দেয়ালে পিঠ, আন্দোলনই একমাত্র পথ -আব্বাস
আজহারের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপন সম্পন্ন
বন্যা পরিস্থিতির অবনতি, বাড়ছে রোগের প্রকোপ
২৭০ কোটি টাকা ব্যয়ে তিন প্রকল্পের চূড়ান্ত অনুমোদন
‘এই সরকার মহা দুর্নীতিবাজ -নিতাই
‘সম্প্রচার নীতিমালার পক্ষে অবস্থান দালালদের’
পদ একটি, যোগ দিচ্ছেন ১২ চিকিৎসক
ডায়রিয়ার প্রকোপ : ৩ দিনে ২৫০ রোগী, তাঁবুতে চিকিৎসা
বিএনপি দমনে আমি একাই যথেষ্ট: শামীম ওসমান
চট্টগ্রামের ২০ রুটে পরিবহন ধর্মঘটের হুমকি
স্বাধীনতা রক্ষায় আরেকটি যুদ্ধের প্রস্তুতি নিন: প্রধান
বিদেশে বসে লম্বা কথা বলবেন না, তারেককে মতিয়া
আজ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৩৮তম মৃত্যুবার্ষিকী
তারেক কুলাঙ্গার শিরোমণি - মেনন
জিয়া পরিবার ‘খুনী পরিবার’
তারেকের বক্তব্য খ-ন করলেন তোফায়েল
বিএনপি নয়, আওয়ামী লীগই চিন্তিত -মঈন খান
অনুমোদনহীন পণ্য বিক্রিতে আগোরাকে জরিমানা
ঈদের পর আন্দোলনে নতুন মাত্রা : মাহবুবুর
ট্যাক্স কমিয়ে আওতা বাড়ানোর প্রস্তাব আইএমএফ’র
সচিব পদে আরো তিন কর্মকর্তার পদোন্নতি
ওরিয়েন্টাল ব্যাংকের ৬ কর্মকর্তাসহ ৭ জনের কারাদণ্ড
খালেদার জন্মদিন দেখে জাতির লজ্জা হয় -রেলমন্ত্রী
ভারতীয় তিন চ্যানেল বন্ধের আবেদন খারিজ করলো হাইকোর্ট
দ্রুতবিচার আইনে মামলা: মাসুদসহ জামাত-শিবিরের ১৫৪ জনের বিচার শুরু
পার পেয়ে যাচ্ছেন শামীম ওসমান
ছিনতাইয়ের দায়ে আইনজীবী জেলহাজতে
ইনকিলাবের বার্তা সম্পাদককে কারাগারে পাঠানোর নির্দেশ
Anjuman-e Al Baiyinaat, Sweden






For the satisfaction of Mamduh Hazrat Murshid Qeebla Alaihis Salam
Site designed & developed by Muhammad Shohel Iqbal