অনুগ্রহ করে অপেক্ষা করুন...
 

যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, ইমামুল আ’ইম্মাহ, মুহইস সুন্নাহ, ক্বাইয়্যুমুয্ যামান, কুতুবুল আলম, হুজ্জাতুল ইসলাম, সুলত্বানুল আউলিয়া ওয়াল মাশায়িখ, ছাহিবু সুলত্বানিন নাছীর,
মাহিউল বিদয়াহ, রসূলে নুমা, গাউছুল আ’যম, সাইয়্যিদুল আউলিয়া, ইমামুল উমাম, সাইয়্যিদুল খুলাফা, আস সাফফাহ, হাবীবুল্লাহ্, আওলাদে রসূল, রাজারবাগ শরীফ-এর মুর্শিদ ক্বিবলাহ
The Daily Al Ihsan
বিশ্বের সমস্ত দেশ থেকে পঠিত আহলে সুন্নাত ওয়াল জামাত এর
আক্বীদায় প্রতিষ্ঠিত একমাত্র আন্তর্জাতিক ইসলামী পত্রিকা
Arabic .  বাংলা .  Urdu .  English .  Japanese .  Swedish
১৬ রজবুল হারাম, ১৪৩৬ হিজরী, ৬ সানি আ’শির, ১৩৮২ শামসি
৬ মে, ২০১৫ ঈসায়ী সন, ২৩ বৈশাখ, ১৪২১ ফসলী সন
ইয়াওমুল আরবিয়ায়ি (বুধবার)
al-ihsan al-ihsan al-ihsan
al-ihsan
মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম উনার দোয়ার বরকতে মুসলমানদেরকে জুলুম নির্যাতন করার ফলে জুলুমবাজ কাফিরদের উপর খোদায়ী গজব
  • <font class='SlideCaptionBN'>পাপুয়া নিউগিনিতে ৭.৪ মাত্রার শক্তিশালী ভূমিকম্পের পর আঘাত হেনেছে সুনামি।</font>
  • <font class='SlideCaptionBN'>রাশিয়ার কামচাটকায় অবস্থিত ক্লিউচেভস্কি আগ্নেয়গিরি থেকে ভয়াবহ বিষ্ফোরণসহ অগ্ন্যুৎপাত চলছে। নির্গত  ছাইমেঘ প্রায় ৭৫০০ মিটার উচ্চতায় বিস্তৃতি লাভ করে।</font>
  • <font class='SlideCaptionBN'>হাওয়াই দ্বীপপুঞ্জে কিলাউইয়া আগ্নেয়গিরি থেকে বিষ্ফোরণসহকারে লাভা নির্গত হচ্ছে।</font>
Al Baiyinaat : e Version Al Ihsan : e Version
সাইয়্যিদুল আ’ইয়াদ উপলক্ষে প্রকাশিত
পোষ্টার, স্ক্রিনসেভার, ওয়ালপেপার সমুহ ডাউনলোড করুন।
বিশ্বের সমস্ত দেশ ও শহর থেকে পঠিত
ইসলামী শরীয়ত সম্মত একমাত্র পত্রিকা
"দৈনিক আল ইহসান"

বিজ্ঞাপনের মুল্য তালিকা
নামাজের সময়সূচী
জেলা : ঢাকা ও পার্শ্ববর্তী এলাকা
ওয়াক্তশুরুশেষ
সাহ্‌রীর শেষ সময়০৩:৫৮
ফজর০৪:০৩০৫:২১
ইশরাক০৫:৪৫০৭:১৫
চাশত্‌০৭:১৬১০:৫৫
জাওয়াল১১:৫৬যোহর নামায পড়ার পূর্ব পর্যন্ত
যোহর১১:৫৬০৪:৩২
আছর০৪:৩৩০৬:১১
মাগরিব০৬:৩৪০৭:৪৯
আওয়াবীনবাদ মাগরিব০৭:৪৯
ইশা০৭:৫০০৩:৫৭
তাহাজ্জুদ১১:১৫০৩:৫৭
আগামীকাল ফজর০৪:০২০৫:২০
আগামীকাল সূর্যোদয়০৫:২১-
আজ সূর্যোদয়০৫:২২-
আজ সূর্যাস্ত০৬:২৯-
সূত্র: গবেষণা কেন্দ্র- মুহম্মদিয়া জামিয়া শরীফ, ঢাকা

 
Saieedul Aaiyad
Saieedul Aaiyad
Saieedul Aaiyad
RajarbagShareef.net
Radio 'Al-Hikmah'
Special Days in Islam
majlisu-ruiatil-hilal
International Voice Room
Noorun Alaa Noor
Donate for Daily Al Ihsan Shareef Donate for Daily Al Ihsan Shareef


» কোরআন শরীফের তরজমা ও তাফছির(তরজমায়ে মুজাদ্দিদে আজম)
» ফিক্বহুল হাদিস ওয়াল আছার
» আহ্‌লে সুন্নাত ওয়াল জামাতের আক্বীদা
» মারিফাতুছ ছাহাবা রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম
» আউলীয়া-ই-কিরাম রহমতুল্লাহী আলাইহিম
 
» আত-তাক্বউইমুশ শামসি
» ইসলামের বিশেষ দিন সমূহ
» আহ্‌কামু রমাদ্বানাল মুবারক
» আহ্‌কামুয্‌যাকাত
(যাকাতের হুকুম-আহ্‌কাম)
» বিষয় ভিত্তিক বিশেষ প্রবন্ধ
 
» মাসিক আল বাইয়্যিনাত
» ওয়াজ শরীফ
» ক্বাছীদা আনজুমান
» মক্ববুল মুনাজাত শরীফ
» প্রকাশিত কিতাব সমূহ
 
» ফতওয়া বিভাগ
» সুওয়াল জাওয়াব বিভাগ
» মাসের ফজিলত ও প্রাসঙ্গিক আলোচনা
 
» পত্রিকার মূল সংস্করণ
 
» আপনার মতামত পাঠান
» আর্কাইভ থেকে পড়ুন
 
» সুন্নতি সামগ্রী
» কবিতা
» সবুজ বাংলা ব্লগ

 
মুজাদ্দিদে আ’যম হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম-উনার ক্বওল শরীফ
মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, ‘যারা স্বর্ণ ও রৌপ্য জমা করে রাখে এবং মহান আল্লাহ পাক উনার পথে ব্যয় করে না; অর্থাৎ পবিত্র যাকাত আদায় করে না, তাদেরকে কঠিন যন্ত্রণাদায়ক শাস্তির সংবাদ প্রদান করুন। ক্বিয়ামতের দিন তাদের এই সঞ্চিত সম্পদ দোযখের আগুনে উত্তপ্ত করা হবে এবং তা দ্বারা তাদের চেহারা, পাঁজরে ও পিঠে দাগা দেয়া হবে আর বলা হবে, এগুলো তোমাদের ধন-সম্পদ, যা তোমরা মহান আল্লাহ পাক উনার জন্যে ব্যয় না করে অর্থাৎ যাকাত না দিয়ে নিজের জন্য সঞ্চয় করে রেখেছিলে। আজ সেই সঞ্চিত সম্পদের স্বাদ উপভোগ করো।’

পবিত্র যাকাত মহাসম্মানিত ইসলামী শরীয়ত উনার একটি অন্যতম ভিত্তি এবং ফরয ইবাদত।

যাবতীয় সাংসারিক প্রয়োজনের অতিরিক্ত মজুদ সম্পদ হতে চল্লিশ ভাগের একভাগ অর্থাৎ শতকরা মাত্র আড়াই টাকা পবিত্র যাকাত হিসেবে দিতে হবে।

এই সামান্য একটি অংশ মহান আল্লাহ পাক উনার জন্যে ব্যয় করতে বা পবিত্র যাকাত দিতে যে কুন্ঠিত ও চু-চেরা করে নিঃসন্দেহে সে ঈমানদার নয়।

উল্লেখ্য, পবিত্র যাকাত আদায় না করার পরিণতি ও শাস্তি অত্যন্ত কঠিন।
আপনাদের মতামত
মুজাদ্দিদে আ’যম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার দোয়া ও রোবের প্রতিফলন মুসলমানগণকে যুলুম নির্যাতন করার ফলস্বরূপ যুলুমবাজ কাফিরদের উপর বন্যা, তুষারপাত, ঘূর্ণিঝড়, দাবানল, ভূমিকম্প প্রভৃতি প্রাকৃতিক দুর্যোগসহ বিভিন্ন প্রকার বিশৃঙ্খলা অস্বাভাবিক মৃত্যু এবং অর্থনৈতিক মন্দারূপে খোদায়ী গযব অব্যাহত
সাতচল্লিশ না আসলে হুমায়ুন আজাদেরা অজপাড়াগাঁ কিংবা বস্তিতে থাকতো
মুসলমান উনাদের জন্য বিধর্মী ও বিজাতীয়দের অনুসরণ করা কাট্টা হারাম, নাজায়িয ও কুফরী
নিজ দায়িত্ব বাদ দিয়ে অন্যের দায়িত্ব পালন করতে গিয়ে সব কিছু ভন্ডুল করেছে নারী
ছি! ছি!! ছি!!! হিন্দুরা কত নাপাক
যারা বাল্যবিবাহ ও বহু বিবাহের বিরোধিতা করে তারা আমাদের শত্রু, তাদের জিহবা কেটে দিতে হবে
সম্পাদকীয়
সব প্রশংসা মহান আল্লাহ পাক উনার জন্য। সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রতি, উনার সম্মানিত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালামগণ উনাদের প্রতি অনন্তকালের জন্য অপরিসীম, অব্যক্ত, অশেষ পবিত্র দুরূদ শরীফ এবং ছলাত-সালাম শরীফ।
সর্বাঙ্গে ব্যথা, ওষুধ দেবো কোথা? এ অবস্থায় চলছে আমাদের বর্তমান সমাজ। সর্বত্র ভেজাল আর ভেজাল। খাদ্য সামগ্রী থেকে ওষুধে পর্যন্ত ভেজাল। এমনকী নির্মাণ সামগ্রীও ভেজাল থেকে পিছিয়ে নেই। তবে নির্মাণ সামগ্রীর সিমেন্ট নামক জিনিসটিতে ভেজাল মিশ্রণ সবচেয়ে ভয়াবহ ও ঝুঁকিপূর্ণ। অথচ সেখানেও ভেজালের দৌরাত্ম্য থেমে নেই।
বাজারে হরেক ব্র্যান্ডের হরেক রকম সিমেন্ট। প্রতিবেশী ভারতসহ বিভিন্ন দেশ থেকে সিমেন্ট আমদানিও করা হচ্ছে। দাম কোনোটিরই কম নয়। পত্র-পত্রিকায় বিভিন্ন কোম্পানির সিমেন্টের নানা লোভনীয় বিজ্ঞাপনও দেয়া হচ্ছে। প্রায় প্রত্যেকের দাবি, তাদের সিমেন্টই সেরা। শক্তিশালী ঝড়-ঝঞ্ঝা-তুফান-পানীচ্ছ্বাস এমনকি প্রবল ভূমিকম্পেও ধসে পড়বে না তাদের সিমেন্টে তৈরি কোনো স্থাপনা। সিমেন্টে ফ্লাই অ্যাশ ব্যবহার নিয়ে ভেজালের অভিযোগ রয়েছে। নির্মাণ বিশেষজ্ঞ ও প্রকৌশলীদের মতে, বাজারে প্রাপ্ত কোনো সিমেন্টই শতভাগ নির্ভেজাল নয়। এসব সিমেন্টে চুনাপাথর, জিপসাম, ফ্লাই অ্যাশ, সø্যাগ ও আনুষঙ্গিক উপাদান বিজ্ঞানসম্মতভাবে আনুপাতিক হারে মেশানো হচ্ছে না। অধিকাংশ কোম্পানি বেশি মুনাফার আশায় সিমেন্ট উৎপাদন ও প্যাকেটজাত করতে এর হেরফের করছে। যারা বিদেশ থেকে ক্লিংকার আমদানি করে সিমেন্ট বাজারজাত করছে, ফাঁকি রয়েছে তাদের মধ্যেও। এদেশের আবহাওয়া উপযোগী পোর্টল্যান্ড সিমেন্ট প্রায় দুষ্প্রাপ্যই বলা চলে।
সিমেন্ট উৎপাদন ও বাজারজাতকরণে আরো একটি বিষয় বিশেষভাবে উল্লেখ্য। আর তা হলো, দেশীয় সিমেন্ট উৎপাদকরা কাঙ্খিত স্ট্যান্ডার্ডের তুলনায় আমেরিকান স্ট্যান্ডার্ড বেশি পছন্দ করে। প্যাকেটের গায়েও লিখছে সে অনুযায়ী বিভিন্ন উপাদানের পরিমাণ। বিশেষজ্ঞদের মতে, এটি চরম প্রতারণা ও জালিয়াতির শামিল। কারণ দেশে যে ২৭ ধরনের সিমেন্ট উৎপাদিত হচ্ছে, সেগুলো প্রমিত স্ট্যান্ডার্ডের পরিবর্তে আমেরিকান স্ট্যান্ডার্ড অনুযায়ী পরীক্ষা করলে কাক্সিক্ষত মান ও ফল পাওয়া যাবে না। বড়জোর ৪-৫টির মান সন্তোষজনক হবে। আরো উদ্বেগের বিষয়, বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউটের (বিএসটিআই) কাছে দু’বছর আগের নমুনা ছাড়া বর্তমানে বাজারে সহজলভ্য কোনো সিমেন্টের নমুনার ফলাফল নেই। অন্তত প্রতি মাসে একবার সংশ্লিষ্ট ফ্যাক্টরিতে গিয়ে সরেজমিন তদারকি ও পরীক্ষা-নিরীক্ষার কথা থাকলেও তারা এটা করছে না। ফলে সিমেন্টে ভেজালের দৌরাত্ম্য বাড়ছেই। নির্মাণ বিশেষজ্ঞদের মতে, বাজারে প্রাপ্ত অধিকাংশ সিমেন্টের প্যাকেটও মানসম্মত ও বায়ু নিরোধক নয়। উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণের প্রায় প্রতিটি পর্যায়ে চলছে সিমেন্টে ভেজাল মেশানোর প্রক্রিয়া। ব্যাগে উল্লিখিত ওজনের চেয়ে কম দেয়ার অভিযোগও আছে।
উল্লেখ্য, সিমেন্ট উন্নয়ন তথা নির্মাণ শিল্পের একটি অপরিহার্য উপাদান। প্রায় প্রতিদিনই রাজধানীসহ দেশের সর্বত্র এসব সিমেন্ট ব্যবহার করে গড়ে উঠছে আবাসিক ও বহুতল ভবন, ব্রিজ, কালভার্ট, শিল্পকারখানা ও অন্যান্য স্থাপনা। এমনিতে ঠিকাদারদের বিশেষ করে সরকারি কাজে ফাঁকি তথা ভেজাল দেয়ার প্রবণতা সুবিদিত। অতি মুনাফার প্রতি প্রায় সর্বত্রই ঝোঁক প্রবল। সেক্ষেত্রে নির্মাণ শিল্পের জন্য অত্যাবশ্যকীয় উপাদান সিমেন্টেও যদি ভেজাল থাকে, তাহলে এর সমূহ ঝুঁকি ও বিপদের দিকটি সহজেই অনুমেয়। এর প্রমাণও মিলেছে একাধিকবার। রাজধানী ও অন্যত্র বহুতল ভবনের ছাদ ঢালাই ও অন্যবিধ স্থাপনা নির্মাণ শেষ না হতেই ভেঙে পড়ার একাধিক ঘটনা ঘটেছে। যমুনা ও মেঘনা-গোমতী সেতুতে ফাটলের কথাও সবারই জানা। মর্মান্তিক মৃত্যুর খবরও আছে। এরপরও চৈতন্যোদয় ঘটেনি বিএসটিআইসহ সিমেন্ট উৎপাদক প্রতিষ্ঠানগুলোর। তাদের কাছে মুনাফাটাই আসল। সিমেন্ট উৎপাদন ও বাজারজাতকরণে যে কোন মূল্যে বন্ধ করতে হবে এই অরাজকতা ও স্বেচ্ছাচারিতা।
নচেৎ সামান্য ভূমিকম্পেই গোটা শহর, ব্রিজসহ সব অবকাঠামো কিরূপ চূর্ণ-বিচূর্ণ হতে পারে তা বলার অপেক্ষা রাখে না। আর বর্তমানে যে ভেজাল চলছে তাতে ভূমিকম্প ছাড়াও এমনিতেই ধসে যেতে পারে বহু ভবন। সঙ্গতকারণেই নাগরিকের জান-মাল হেফাজতের উদ্দেশ্যেই সরকারের উচিত- বিষয়টি স্বচ্ছ ও সক্রিয়ভাবে মনিটরিং করা এবং যথাযথ ব্যবস্থা নেয়া।
মূলত, এসব অনুভূতি ও দায়িত্ববোধ আসে পবিত্র ঈমান ও পবিত্র দ্বীন ইসলাম উনাদের অনুভূতি ও প্রজ্ঞা থেকে। সর্বোপরি পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ অনন্তকালব্যাপী পালন করার ইলম ও জজবা থেকে। আর তার জন্য চাই নেক ছোহবত তথা মুবারক ফয়েয, তাওয়াজ্জুহ।
যামানার ইমাম ও মুজতাহিদ, যামানার মুজাদ্দিদ, মুজাদ্দিদে আ’যম হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার নেক ছোহবতেই কেবলমাত্র সে মহান ও অমূল্য নিয়ামত হাছিল সম্ভব। আর ইতিহাসে তিনিই সর্বপ্রথম দিচ্ছেন অনন্তকালব্যাপী পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার মহামহিম নিয়ামত মুবারক। সুবহানাল্লাহ!
খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি আমাদেরকে তা নছীব করুন। (আমীন)
বিশেষ প্রতিবেদন
সাম্প্রতিককালের পত্র-পত্রিকায় প্রকাশিত আওয়ামী লীগের ইসলামপছন্দ প্রচারণা;
পবিত্র দ্বীন ইসলাম উনার পক্ষে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার চেতনা-
‘আওয়ামী কর্মীরাই বেশি মুসল্লী, আওয়ামী লীগই পবিত্র দ্বীন ইসলাম উনার প্রচার ও প্রসারে সচেষ্ট,
আওয়ামী লীগই যুগে যুগে পবিত্র দ্বীন ইসলাম উনার সেবা করেছে’- প্রধানমন্ত্রীর এসব ঘোষণা;
প্রধানমন্ত্রী কর্তৃক ‘পবিত্র দ্বীন ইসলাম উনার প্রশংসা’ এবং ‘সম্মানিত দ্বীন ইসলাম উনার অবমাননা বরদাশতের বাইরে’- প্রধামন্ত্রীর এ দৃঢ় অভিব্যক্তির পাশাপশি আওয়ামী মন্ত্রী-এমপি বিবৃত ‘আওয়ামী লীগ ইসলামবান্ধব’- ইত্যাকার সংবাদ কথকতা। -(২)
ফিরে দেখা ইতিহাস : ঘাতক রাজাকার, আল-বাদর মওদুদী জামাতী, দেওবন্দী খারিজী, ওহাবী সালাফীদের দিনলিপি : ৫ মে, ১৯৭১ ঈসায়ী
ফরিদপুরের আতঙ্ক বাচ্চু রাজাকার-২
ধর্মব্যবসায়ী দলগুলোই সন্ত্রাসবাদীদের প্রধান পৃষ্ঠপোষক-১
দেশের খবর
গা জ্বালানো গরম থাকবে বুধবারও
৪১ ডিগ্রি তাপমাত্রায় ৪৫ ডিগ্রির অনুভূতি
ক্ষুদ্র ঋণের ফাঁদে প্রান্তিক জনগোষ্ঠী -প্রধানমন্ত্রী শেখ হাসিনা
১৯১০ কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন:
‘পরীক্ষামূলকভাবে আনিসুলকে প্রধানমন্ত্রীর প্রকল্প উপহার’
হেফাজত তাণ্ডবের মামলাগুলোর একটিও যায়নি বিচারে
সাভারে ব্যাংক ডাকাতিতে এবিটি জড়িত
খালেদা জিয়ার শাস্তির দাবিতে ৭ মে জনতার অভিযাত্রা -শাজাহান
রাজধানীতে এতো আগ্নেয়াস্ত্র কোথা থেকে আসছে!
প্রাক-বাজেট আলোচনায় ইআরএফ-
* দেশের ভেতরে বিনিয়োগে আগ্রহী বাড়াতে হবে
* রাজস্ব আয় বাড়াতে বিলাসবহুল বাড়ি-গাড়িওয়ালাদের করফাঁকি বন্ধ করতে হবে:
থাইল্যান্ডে আরো বন্দিশিবির, আরো বাংলাদেশী ॥ জীবিতদের হত্যার হুমকি ॥
* বন্দি বাংলাদেশীদের সম্পর্কে থাইল্যান্ড কিছু জানায়নি -পররাষ্ট্র প্রতিমন্ত্রী
* থাইল্যান্ডে মানব পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে -স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী
সীমান্ত বিল ভারতীয় মন্ত্রিসভায় অনুমোদনে-
স্বস্তিতে ছিটমহলবাসীরা
ভারতের মন্ত্রিসভায় বাংলাদেশ-ভারত স্থল সীমান্ত চুক্তি অনুমোদন
সাংবাদিকরা বিএনপিকে বাঁচিয়ে রেখেছে -কামরুল
সরকার জ্ঞানভিত্তিক সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চায়
-গণশিক্ষা মন্ত্রী
ইয়াবা ঠেকাতে বাংলাদেশ-মিয়ানমার বৈঠক
৭০০ মেডিকেল শিক্ষার্থীর শিক্ষাজীবন নিয়ে অনিশ্চয়তা
শিগগিরই আরো ১০ হাজার নার্স নিয়োগ করা হবে -স্বাস্থ্যমন্ত্রী
শুধু বাংলাদেশের আর্মিই নেপালের প্রত্যন্ত এলাকায় ত্রাণ দিয়ে যাচ্ছে
জয়পুরহাটের কচুর লতি রপ্তানী হচ্ছে বিশ্বের বিভিন্ন দেশে
বঙ্গোপসাগরে বাণিজ্যিক ট্রলারে দুই মাস মাছ ধরায় নিষেধাজ্ঞা
এসপি পদে ৪৫ এএসপি’র পদোন্নতি
ফের দল গোছানোয় নজর দিয়েছেন খালেদা
ছয় সদস্যের মেডিকেল বোর্ডের রিপোর্ট:
ফখরুলের স্বাস্থ্য সমস্যা ‘গুরুতর নয়’
বর্তমান সরকারের আমলে ৬৯টি বিদ্যুৎকেন্দ্র স্থাপন করা হয়েছে -ড. তৌফিক
নারী নির্যাতন:
পুরনো আইনে মামলা চালানোও অসাংবিধানিক
মে’র শেষ সপ্তাহে মাধ্যমিকের ফলাফল
দুই দুর্নীতি মামলা:
খালেদার বিরুদ্ধে ফের সাক্ষ্যগ্রহণ ২৫ মে
অসুস্থ ফখরুলকে কারাগারে পাঠানোয় শঙ্কিত বিএনপি-
‘বিএনপি’র সুস্থ নেতারা কারাগারে অসুস্থ হয়ে পড়ছেন'
চাঁপাইনবাবগঞ্জে নিখোঁজের ১৭ দিন পর যুবকের লাশ উদ্ধার
সুন্দরবনে ৫০০ টন সার নিয়ে জাহাজডুবি
আশুলিয়ায় ব্যাংক ডাকাতির মূল রহস্যের উন্মোচন
নিজেদের ধ্বংস ডেকে আনবেন না -রুহুল আমীন
বিশ্ব বাজারে আস্থা অর্জনে পিছিয়ে লাইট ইঞ্জিনিয়ারিং শিল্প
বাংলাদেশে শর্ত সাপেক্ষে ২০ কোটি ডলার বিনিয়োগ করবে বিশ্বব্যাংক
জয়পুরহাটে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা মামলায় ৪ জনের ফাঁসি
আশাশুনিতে শক্তি-২ ধানের বাম্পার ফলন
দেশের বিভিন্ন স্থানে বজ্রসহ বৃষ্টি হতে পারে
২০১২ সালের মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার ফল প্রকাশ
গাজীপুরে ম্যাজিস্ট্রেট সেজে দুই ব্যক্তিকে অপহরণের চেষ্টা
ঢাকা-বরিশাল মহাসড়কে সড়ক দুর্ঘটনায় নিহত ৪, আহত ৭
বিএনপি-জামাতের ৯ কর্মীসহ গ্রেফতার ৬০
Anjuman-e Al Baiyinaat, Sweden
কবিতা






For the satisfaction of Mamduh Hazrat Murshid Qeebla Alaihis Salam
Site designed & developed by Muhammad Shohel Iqbal