অনুগ্রহ করে অপেক্ষা করুন...
 

যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, ইমামুল আ’ইম্মাহ, মুহইস সুন্নাহ, ক্বাইয়্যুমুয্ যামান, কুতুবুল আলম, হুজ্জাতুল ইসলাম, সুলত্বানুল আউলিয়া ওয়াল মাশায়িখ, ছাহিবু সুলত্বানিন নাছীর,
মাহিউল বিদয়াহ, রসূলে নুমা, গাউছুল আ’যম, সাইয়্যিদুল আউলিয়া, ইমামুল উমাম, সাইয়্যিদুল খুলাফা, আস সাফফাহ, হাবীবুল্লাহ্, আওলাদে রসূল, রাজারবাগ শরীফ-এর মুর্শিদ ক্বিবলাহ
The Daily Al Ihsan
বিশ্বের সমস্ত দেশ থেকে পঠিত আহলে সুন্নাত ওয়াল জামাত এর
আক্বীদায় প্রতিষ্ঠিত একমাত্র আন্তর্জাতিক ইসলামী পত্রিকা
Arabic .  বাংলা .  Urdu .  English .  Japanese .  Swedish
১১ মাহে শা’বান, ১৪৩৬ হিজরী, ৩০ সানি আ’শির, ১৩৮২ শামসি
৩০ মে, ২০১৫ ঈসায়ী সন, ১৬ জৈষ্ঠ, ১৪২১ ফসলী সন
ইয়াওমুস্‌ সাবতি (শনিবার)
al-ihsan al-ihsan al-ihsan
al-ihsan
মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম উনার দোয়ার বরকতে মুসলমানদেরকে জুলুম নির্যাতন করার ফলে জুলুমবাজ কাফিরদের উপর খোদায়ী গজব
  • <font class='SlideCaptionBN'>যুক্তরাষ্ট্রের আলাস্কার উপকূলীয় এলাকায় আঘাত হেনেছে ৬.৮ মাত্রার ভূমিকম্প।</font>
  • <font class='SlideCaptionBN'>ভারতে গত এক সপ্তাহে তীব্র তাপদাহে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮২৬। একই সাথে এ দুর্যোগে কয়েক হাজার গ্রামে পানির ঘাটতি দেখা দিয়েছে।</font>
  • <font class='SlideCaptionBN'>যুক্তরাষ্ট্রের টেক্সাসে টর্নেডোর আঘাতে লণ্ডভণ্ড হয়ে গিয়েছে একটি তেলক্ষেত্র।</font>
Al Baiyinaat : e Version Al Ihsan : e Version
সাইয়্যিদুল আ’ইয়াদ উপলক্ষে প্রকাশিত
পোষ্টার, স্ক্রিনসেভার, ওয়ালপেপার সমুহ ডাউনলোড করুন।
বিশ্বের সমস্ত দেশ ও শহর থেকে পঠিত
ইসলামী শরীয়ত সম্মত একমাত্র পত্রিকা
"দৈনিক আল ইহসান"

বিজ্ঞাপনের মুল্য তালিকা
নামাজের সময়সূচী
জেলা : ঢাকা ও পার্শ্ববর্তী এলাকা
ওয়াক্তশুরুশেষ
সাহ্‌রীর শেষ সময়০৩:৪২
ফজর০৩:৪৭০৫:১০
ইশরাক০৫:৩৪০৭:১১
চাশত্‌০৭:১২১০:৫৫
জাওয়াল১১:৫৬যোহর নামায পড়ার পূর্ব পর্যন্ত
যোহর১১:৫৬০৪:৩৫
আছর০৪:৩৬০৬:২১
মাগরিব০৬:৪৫০৮:০৫
আওয়াবীনবাদ মাগরিব০৮:০৫
ইশা০৮:০৬০৩:৪২
তাহাজ্জুদ১১:১৪০৩:৪২
আগামীকাল ফজর০৩:৪৭০৫:১০
আগামীকাল সূর্যোদয়০৫:১১-
আজ সূর্যোদয়০৫:১১-
আজ সূর্যাস্ত০৬:৪০-
সূত্র: গবেষণা কেন্দ্র- মুহম্মদিয়া জামিয়া শরীফ, ঢাকা

 
Saieedul Aaiyad
Saieedul Aaiyad
Saieedul Aaiyad
RajarbagShareef.net
Radio 'Al-Hikmah'
Special Days in Islam
majlisu-ruiatil-hilal
International Voice Room
Noorun Alaa Noor
Donate for Daily Al Ihsan Shareef Donate for Daily Al Ihsan Shareef


» কোরআন শরীফের তরজমা ও তাফছির(তরজমায়ে মুজাদ্দিদে আজম)
» ফিক্বহুল হাদিস ওয়াল আছার
» আহ্‌লে সুন্নাত ওয়াল জামাতের আক্বীদা
» মারিফাতুছ ছাহাবা রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম
» আউলীয়া-ই-কিরাম রহমতুল্লাহী আলাইহিম
 
» আত-তাক্বউইমুশ শামসি
» ইসলামের বিশেষ দিন সমূহ
» আহ্‌কামু রমাদ্বানাল মুবারক
» আহ্‌কামুয্‌যাকাত
(যাকাতের হুকুম-আহ্‌কাম)
» বিষয় ভিত্তিক বিশেষ প্রবন্ধ
 
» মাসিক আল বাইয়্যিনাত
» ওয়াজ শরীফ
» ক্বাছীদা আনজুমান
» মক্ববুল মুনাজাত শরীফ
» প্রকাশিত কিতাব সমূহ
 
» ফতওয়া বিভাগ
» সুওয়াল জাওয়াব বিভাগ
» মাসের ফজিলত ও প্রাসঙ্গিক আলোচনা
 
» পত্রিকার মূল সংস্করণ
 
» আপনার মতামত পাঠান
» আর্কাইভ থেকে পড়ুন
 
» সুন্নতি সামগ্রী
» কবিতা
» সবুজ বাংলা ব্লগ

 
মুজাদ্দিদে আ’যম হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম-উনার ক্বওল শরীফ
মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, ‘যে এক বিন্দু বা জাররা পরিমাণ নেকী করবে সে তার বদলা পাবে।’

নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, “যখন পবিত্র শা’বান শরীফ মাস উনার মধ্য তারিখের রাত্রি অর্থাৎ পবিত্র বরাত শরীফ উনার রাত্রি এসে যাবে, তখন তোমরা সারারাত্র ইবাদত করো ও দিনে রোযা রাখো।”

পবিত্র হাদীছ শরীফ উনার দ্বারা পবিত্র বরাত শরীফ উনার রাতে ইবাদত-বন্দেগী করা ও দিনে রোযা রাখা সম্পর্কে অসংখ্য সুস্পষ্ট নির্দেশ মুবারক থাকার পরও

কিছু গুমরাহ লোক সাধারণ মানুষদেরকে উক্ত রাতে ইবাদত করতে নিরুৎসাহিত করে বলে থাকে যে-

‘সারা বছর নামায নেই, রোযা নেই, ইবাদত-বন্দিগী নেই; শুধু পবিত্র লাইলাতুল বরাত শরীফ উপলক্ষে নামায-কালাম পড়ে ও রোযা রেখে কী হবে?’ নাউযুবিল্লাহ!

মূলত, তাদের একথা কাট্টা কুফরীর অন্তর্ভুক্ত।

তাই এ ধরনের কুফরীমূলক বক্তব্য থেকে সংশ্লিষ্ট সকলকে খালিছ তওবা-ইস্তিগফার করতে হবে।
আপনাদের মতামত
মুজাদ্দিদে আ’যম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার দোয়া ও রোবের প্রতিফলন মুসলমানগণকে যুলুম নির্যাতন করার ফলস্বরূপ যুলুমবাজ কাফিরদের উপর বন্যা, তুষারপাত, ঘূর্ণিঝড়, দাবানল, ভূমিকম্প প্রভৃতি প্রাকৃতিক দুর্যোগসহ বিভিন্ন প্রকার বিশৃঙ্খলা অস্বাভাবিক মৃত্যু এবং অর্থনৈতিক মন্দারূপে খোদায়ী গযব অব্যাহত
ইসলাম ও গণতন্ত্রের মধ্যে পার্থক্যগত কতিপয় উল্লেখযোগ্য উদাহরণ (১)
পবিত্র শবে বরাত শরীফ তথা পবিত্র লাইলাতুল বরাত সম্পর্কে বিভ্রান্তি ছড়ানো উলামায়ে ‘সূ’দের একটি বৈশিষ্ট্য
পবিত্র রমাদ্বান শরীফ মাস উনার সম্মানার্থে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান অবশ্যই বন্ধ রাখতে হবে
সম্পাদকীয়
সমস্ত প্রশংসা মুবারক খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক উনার জন্য; যিনি সকল সার্বভৌম ক্ষমতার মালিক। সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নবী আলাইহিমুস সালাম উনাদের নবী, রসূল আলাইহিমুস সালাম উনাদের রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রতি অফুরন্ত পবিত্র দুরূদ শরীফ ও সালাম মুবারক।
বিভিন্ন এনজিও থেকে নেয়া ঋণ পরিশোধ করতে গ্রামের গরিব মানুষেরা কিডনিসহ বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ বিক্রি করতে বাধ্য হচ্ছে। সঙ্গতকারণে ক্ষুদ্র ঋণদাতা এনজিওগুলোর কাছ থেকে নেয়া ঋণ পরিশোধ করার জন্য অঙ্গ বিক্রির বিষয়টি গুরুত্বসহকারে বিবেচনা করা উচিত।
বর্তমানে বাংলাদেশ মানব অঙ্গ-প্রত্যঙ্গ বিক্রির কালোবাজার গড়ে উঠেছে। অর্থের বিনিময়ে এদেশে মানুষের শরীরের গুরুত্বপূর্ণ অঙ্গ কিডনি পর্যন্ত কিনতে পাওয়া যায়। বিশ্বের বিভিন্ন দেশের রোগীরা দালালদের মাধ্যমে মানব অঙ্গ সংগ্রহ করে। সম্প্রতি এই তথ্য যুক্তরাষ্ট্রের একটি দৈনিকে প্রকাশিত হয়েছে।
অন্য এক তথ্যচিত্রে মানুষের অঙ্গ-প্রত্যঙ্গ বিশেষ করে কিডনি বিক্রির ‘বড় কালোবাজার বাংলাদেশ’ বলে দেখানো হয়েছে। বলা হয়েছে, এই অঙ্গ-প্রত্যঙ্গ বাংলাদেশ থেকে যায় যুক্তরাষ্ট্রসহ পৃথিবীর নানা দেশে। যুক্তরাষ্ট্রের মুদ্রণ ও বৈদ্যুতিক গণমাধ্যমে প্রচারিত খবরটি যে পৃথিবীতে বাংলাদেশের ভাবমর্যাদার কালিমা লেপন করেছে- তা বলার অপেক্ষা রাখে না।
মানুষ অভাব অনটনের জন্য তার সম্পদ বিক্রি করে। যারা কিডনি বিক্রি করে তারাও অভাবে পড়েই করে। মানুষের অভাব-অনটনের সুযোগ নিয়ে দেশের কিছু মানুষ পরিচয়ের অমানুষ কিডনি বিক্রির মতো অমানবিক ব্যবসা চালিয়ে যাবে- এমনটি হতে দেয়া যায় না। এটা দেশে প্রচলিত আইনের লংঘন। ১৯৯৯ সালের মানবদেহের অঙ্গ-প্রত্যঙ্গ সংযোজন আইনে স্পষ্ট বলা হয়েছে, মানবদেহের যেকোনো অঙ্গ-প্রত্যঙ্গ ক্রয়-বিক্রয় বা এর বিনিময়ে কোনো ধরনের সুবিধালাভ এবং সেই উদ্দেশ্যে কোনো প্রকার বিজ্ঞাপন প্রদান বা অন্য কোনোরূপ প্রচারণা সম্পূর্ণ নিষিদ্ধ। কোনো ব্যক্তি এই আইনের কোনো বিধান লংঘন করলে অথবা লংঘনে সহায়তা করলে সে অনূর্ধ্ব ৭ বছর এবং অন্যূন ৩ বছর মেয়াদি কারাদ- অথবা ৩ লাখ টাকা অর্থদন্ডে অথবা উভয় প্রকার দ-ে দ-িত হবে। অথচ পত্র-পত্রিকায় কিডনি বাণিজ্যের খবর এলেও কোনো দালালের এখন পর্যন্ত বিচার হয়েছে বলে আমাদের জানা নেই, পত্র-পত্রিকায় ও এ ধরনের খবর প্রকাশিত হতে দেখা যায়নি। তাই খোদ বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কিডনি রোগ বিভাগের দেওয়ালে কিডনি বিক্রির জন্য বর্তমানে কমপক্ষে ২০টি বিজ্ঞাপন সাঁটা আছে। কেবল বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নয়, পত্রিকান্তরে প্রকাশিত খবরটিতে প্রকাশ, রাজধানীতে কিডনি কেনা-বেচার একটি বিশাল চক্র দেওয়ালে বিজ্ঞাপন সেঁটে বিক্রেতার খোঁজ করছে এবং পেয়েও যাচ্ছে। তারপর দেশে বা বিদেশে যেখানে সুবিধাজনক দাম, সেখানেই পাচার করা হচ্ছে কিডনিসহ বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ। দালালরা অনেক বিক্রেতার কিডনির এইচএলএ রিপোর্টও তৈরি করে রাখে। রোগীর সঙ্গে মিলে গেলে এক ঘণ্টার মধ্যে পাওয়া যায় তরতাজা কিডনি। বর্তমানে দু’লাখ থেকে আড়াই লাখ টাকায় মিলছে কিডনি।
উল্লেখ্য, অভাব-অনটনের তাগিদে মানুষ তার সম্পদসহ নানা কিছু বিক্রি করতে পারে। কিন্তু যদি এমন হয় যে অর্থাভাবে কিংবা বিভিন্ন সমস্যা সমাধানের তাগিদে মানুষ তার অঙ্গ-প্রত্যঙ্গ বা কিডনি বিক্রি করতে উদ্যত হচ্ছে, তবে তা নিঃসন্দেহেই একটি ভয়ঙ্কর প্রবণতা। এর চেয়েও বেশি উদ্বেগজনক ব্যাপার হলো এ ধরনের কাজ করতে একশ্রেণীর দালাল উদ্বুদ্ধ করছে এমন অভিযোগও মিলছে। ফলে স¦াভাবিকভাবেই এ বিষয়টি সরকারের পর্যবেক্ষণপূর্বক আমলে নিয়ে সম্পূর্ণরূপে বন্ধ করা উচিত। কেননা একটি বিষয় মনে রাখতে হবে, দেশের প্রতিটি মানুষের যাবতীয় নিরাপত্তা নিশ্চিত করা সরকারের দায়িত্ব। কেউ যদি কোনো ফাদে পড়ে বিপথগামী হয়, তবে সেসব অসৎ চক্রকেও সরকারের কঠোর হাতে দমন করার কোনো বিকল্প নেই।
জানা গেছে, রাজধানী ও বিভিন্ন বিভাগীয় শহরসহ দেশের বিভিন্ন সীমান্ত এলাকায় ৫৮টি অপরাধী চক্র রয়েছে, যাদের ব্যবসাই হচ্ছে কিডনি ও লিভার বেচাকেনা। গ্রামের সহজ-সরল দরিদ্র মানুষই তাদের মূল শিকার। দারিদ্র্যের সুযোগে এসব সরলমনা মানুষকে তারা নানা প্রলোভনে আকৃষ্ট করে লিভার ও কিডনি কিনে নেয়। তারা ক্রেতা-বিক্রেতা সেজে পত্রিকায় বিজ্ঞাপনও দিচ্ছে। এ চক্রকে নানাভাবে সহায়তা করছে দেশের কয়েকটি শীর্ষ পর্যায়ের বেসরকারি সংস্থা বা এনজিওর মাঠ পর্যায়ের কর্মী আর সুদ ব্যবসায়ীরা। সহায়তা করছেন সরকারি-বেসরকারি হাসপাতালের কিছু অসৎ চিকিৎসক আর ক্লিনিক ব্যবসায়ীও। খোদ ঢাকাতেই রয়েছে এ রকম আটটি হাসপাতাল ও ক্লিনিক আর তিনটি সংঘবদ্ধ চক্র।
একটি সুস্থ স্বাভাবিক মানুষ যখন এই ফাঁদে পড়ে কিডনি বিক্রির মতো ভয়ঙ্কর অবস্থায় পড়ছে এবং পরে অঙ্গহানি করে নানা অসুস্থতায় ভুগছে তখন বিষয়টি সরকারের গুরুত্বসহকারে দেখা অপরিহার্য। অভাবী মানুষ কিডনি বিক্রির ভয়ঙ্কর পেশায় জড়িয়ে পড়লে তা যদি এখনই প্রতিরোধ না করা যায়, তবে ক্রমাগত এই প্রবণতা বৃদ্ধির আশঙ্কা অমূলক নয়। দালালদের খপ্পরে পড়ে সে¦চ্ছায় অঙ্গহানির ঘটনার প্রসারতা বাড়লে এর নেতিবাচক প্রভাব মানুষের স¦াভাবিক জীবনযাপনকেও আরো সঙ্কটময় করে তুলবে।
আমরা সরকারকে বলতে চাই, যত দ্রুত সম্ভব এ ব্যাপারে ব্যাপকভাবে তথ্য সংগ্রহের উদ্যোগ নিন এবং প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করুন। দেশের অভাবী মানুষের দক্ষতা ও যোগ্যতার ভিত্তিতে কর্মসংস্থান সৃষ্টি এবং স¦াবলম্বী হতে উৎসাহ বাড়ান। তা না হলে এই ভয়ঙ্কর প্রবণতা দেশের জন্য বড় ধরনের সমস্যা হয়ে দাঁড়াবে।
মূলত, সব সমস্যা সমাধানে চাই সদিচ্ছা ও সততা। এই সততা ও সদিচ্ছা আসে পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ অনন্তকালব্যাপী পালন করার ইলম, চেতনা ও জজবা থেকে। আর তার জন্য চাই নেক ছোহবত তথা মুবারক ফয়েয-তাওয়াজ্জুহ।
যামানার ইমাম ও মুজতাহিদ, যামানার মুজাদ্দিদ, মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম উনার নেক ছোহবত মুবারকেই কেবলমাত্র সে মহান ও অমূল্য নিয়ামত হাছিল সম্ভব। আর ইতিহাসে তিনিই সর্বপ্রথম দিচ্ছেন অনন্তকালব্যাপী পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার মহামহিম নিয়ামত মুবারক। সুবহানাল্লাহ!
খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি আমাদেরকে তা নছীব করুন। (আমীন)
দেশের খবর
প্রবাসে ১০ বছরে ২৪ হাজার বাংলাদেশীর মৃত্যু
মানবপাচারে অপহরণ ফাঁদ
আন্দামান সাগরে আরো ৬০০ ও মিয়ানমার উপকূলে ৭২৭ অভিবাসী উদ্ধার
টেকনাফে মানবপাচারকারীসহ আটক ৩
রোহিঙ্গা মুসলিমদেরকে ফেরত নিতে মিয়ানমারের যালিম সরকারের অস্বীকৃতি
অভিবাসন সমস্যা: সবাই দুষছে মিয়ানমারকে
রাজধানীতে গণপরিবহন সঙ্কট
রোহিঙ্গা সঙ্কট:
ব্যাংকক সম্মেলনে জাতিসংঘ-মিয়ানমার বাগ্বি-তা
জামিন পেলেন সালাহ উদ্দিন
বেসরকারিভাবে মালয়েশিয়ায় জনশক্তি রফতানির নিষেধাজ্ঞা প্রত্যাহার
নুরে মুজাসসাম সাইয়্যিদুল মুরসালীন ইমামুল মুরসালীন হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে নিয়ে অবমাননাকর কার্টুন প্রদর্শন অনুষ্ঠান বন্ধ
সরকার স্বৈরতান্ত্রিক ফ্যাসিবাদী, বিএনপি দেউলিয়া -জোনায়েদ সাকী
এসএসসির ফল প্রকাশ আজ
শুরু হচ্ছ মেট্রোরেল ও এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজ
তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা নির্যাতিত নেত্রীকে দেখতে চায় - খন্দকার মাহবুব
শিবগঞ্জ সীমান্তে সাড়ে ৮ কেজি গান পাউডার উদ্ধার
শীর্ষ ৫০ খেলাপির তথ্য চেয়েছে অর্থ মন্ত্রণালয়
সংবর্ধনা, সম্মান দেশবাসীর প্রাপ্য -প্রধানমন্ত্রী
বাজার: বেড়েছে মাছের দাম
ভারত: ধর্মনিরপেক্ষতার মুখোশের আড়ালে
মোদির সঙ্গে ঢাকায় আসছে পাঁচ মুখ্যমন্ত্রী
তিস্তা চুক্তি হচ্ছে না
নতুন প্রযুক্তির ছোঁয়া কৃষি প্রযুক্তি মেলায়
মোদির বাংলাদেশ সফর- খালেদার সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকের প্রত্যাশা বিএনপি’র
সম্ভাবনার দুয়ার খুলেছে ই-বাণিজ্য
৭১-এর ঘটনায় ক্ষমা চাইলো পাকিস্তানি কমরেড নেতা
ত্রিশাল-নামাপাড়া সড়ক সংস্কার দাবি
রাস্তায় ধানের চারা, কাদায় শুয়ে প্রতিবাদ
মোদির সফরে ফারাক্কার সমাধান চান জাফরুল্লাহ
শেখ হাসিনার নামের শুরুতেই আবশ্যিক ‘দেশরত্ন’ বসানোর প্রস্তাব
আড়াইশ’ কোটি টাকার লিচু বিক্রির টার্গেট ঈশ্বরদীতে
সরকারের এক বছরে ১৮ হাজার নারী ধর্ষিত হয়েছে -রব
দেশের বিভিন্ন স্থানে মৃদু তাপদাহ বয়ে যাচ্ছে
ঈদ এলেই সড়ক সংস্কার নয় - সেতুমন্ত্রী
নৌদুর্ঘটনা এড়াতে ঈদে দুটি বড় লঞ্চ - নৌপরিবহন মন্ত্রী
আইনের শাষণ নেই বলেই নারীরা সম্ভ্রমহরণের শিকার হচ্ছে -রিপন
তথ্য-প্রযুক্তি খাতে ১ বিলিয়ন ডলার রফতানির পরিকল্পনা
Anjuman-e Al Baiyinaat, Sweden






For the satisfaction of Mamduh Hazrat Murshid Qeebla Alaihis Salam
Site designed & developed by Muhammad Shohel Iqbal