অনুগ্রহ করে অপেক্ষা করুন...
 

যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, ইমামুল আ’ইম্মাহ, মুহইস সুন্নাহ, ক্বাইয়্যুমুয্ যামান, কুতুবুল আলম, হুজ্জাতুল ইসলাম, সুলত্বানুল আউলিয়া ওয়াল মাশায়িখ, ছাহিবু সুলত্বানিন নাছীর,
মাহিউল বিদয়াহ, রসূলে নুমা, গাউছুল আ’যম, সাইয়্যিদুল আউলিয়া, ইমামুল উমাম, সাইয়্যিদুল খুলাফা, আস সাফফাহ, হাবীবুল্লাহ্, আওলাদে রসূল, রাজারবাগ শরীফ-এর মুর্শিদ ক্বিবলাহ
The Daily Al Ihsan
বিশ্বের সমস্ত দেশ থেকে পঠিত আহলে সুন্নাত ওয়াল জামাত এর
আক্বীদায় প্রতিষ্ঠিত একমাত্র আন্তর্জাতিক ইসলামী পত্রিকা
Arabic .  বাংলা .  Urdu .  English .  Japanese .  Swedish
২ মাহে জুমাদাল ঊলা শরীফ, ১৪৩৭ হিজরী, ১৪ তাসি’, ১৩৮৩ শামসি
১২ ফেব্রুয়ারী, ২০১৬ ঈসায়ী সন, ৩০ মাঘ, ১৪২১ ফসলী সন
ইয়াওমুল জুমুয়াতি (শুক্রবার)
al-ihsan al-ihsan al-ihsan
al-ihsan
মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম উনার দোয়ার বরকতে মুসলমানদেরকে জুলুম নির্যাতন করার ফলে জুলুমবাজ কাফিরদের উপর খোদায়ী গজব
  • <font class='SlideCaptionBN'>শীতকালীন ঝড়ের প্রভাবে প্রবল বর্ষণে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে শুরু হয়েছে বন্যা, </font>
  • <font class='SlideCaptionBN'>ডুবে গেছে শহরের রাস্তাঘাট ও বাড়িঘর।</font>
  • <font class='SlideCaptionBN'>শীতকালীন ঝড়ের প্রভাবে প্রবল বর্ষণে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে শুরু হয়েছে বন্যা, </font>
  • <font class='SlideCaptionBN'>ডুবে গেছে শহরের রাস্তাঘাট ও বাড়িঘর।</font>
Al Baiyinaat : e Version Al Ihsan : e Version
সাইয়্যিদুল আ’ইয়াদ উপলক্ষে প্রকাশিত
পোষ্টার, স্ক্রিনসেভার, ওয়ালপেপার সমুহ ডাউনলোড করুন।
বিশ্বের সমস্ত দেশ ও শহর থেকে পঠিত
ইসলামী শরীয়ত সম্মত একমাত্র পত্রিকা
"দৈনিক আল ইহসান"

বিজ্ঞাপনের মুল্য তালিকা
নামাজের সময়সূচী
জেলা : ঢাকা ও পার্শ্ববর্তী এলাকা
ওয়াক্তশুরুশেষ
সাহ্‌রীর শেষ সময়০৫:১৩
ফজর০৫:১৮০৬:৩২
ইশরাক০৬:৫৬০৮:০৭
চাশত্‌০৮:০৮১১:১২
জাওয়াল১২:১৩যোহর নামায পড়ার পূর্ব পর্যন্ত
যোহর১২:১৩০৪:১৬
আছর০৪:১৭০৫:৩৫
মাগরিব০৫:৫৮০৭:০৮
আওয়াবীনবাদ মাগরিব০৭:০৮
ইশা০৭:০৯০৫:১৩
তাহাজ্জুদ১১:৩৫০৫:১৩
আগামীকাল ফজর০৫:১৮০৬:৩১
আগামীকাল সূর্যোদয়০৬:৩২-
আজ সূর্যোদয়০৬:৩৩-
আজ সূর্যাস্ত০৫:৫৩-
সূত্র: গবেষণা কেন্দ্র- মুহম্মদিয়া জামিয়া শরীফ, ঢাকা

 
Saieedul Aaiyad
Saieedul Aaiyad
Saieedul Aaiyad
RajarbagShareef.net
Radio 'Al-Hikmah'
Special Days in Islam
majlisu-ruiatil-hilal
International Voice Room
Noorun Alaa Noor
Donate for Daily Al Ihsan Shareef Donate for Daily Al Ihsan Shareef


» কোরআন শরীফের তরজমা ও তাফছির(তরজমায়ে মুজাদ্দিদে আজম)
» ফিক্বহুল হাদিস ওয়াল আছার
» আহ্‌লে সুন্নাত ওয়াল জামাতের আক্বীদা
» মারিফাতুছ ছাহাবা রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম
» আউলীয়া-ই-কিরাম রহমতুল্লাহী আলাইহিম
 
» আত-তাক্বউইমুশ শামসি
» ইসলামের বিশেষ দিন সমূহ
» আহ্‌কামু রমাদ্বানাল মুবারক
» আহ্‌কামুয্‌যাকাত
(যাকাতের হুকুম-আহ্‌কাম)
» বিষয় ভিত্তিক বিশেষ প্রবন্ধ
 
» মাসিক আল বাইয়্যিনাত
» ওয়াজ শরীফ
» ক্বাছীদা আনজুমান
» মক্ববুল মুনাজাত শরীফ
» প্রকাশিত কিতাব সমূহ
 
» ফতওয়া বিভাগ
» সুওয়াল জাওয়াব বিভাগ
» মাসের ফজিলত ও প্রাসঙ্গিক আলোচনা
 
» পত্রিকার মূল সংস্করণ
 
» আপনার মতামত পাঠান
» আর্কাইভ থেকে পড়ুন
 
» সুন্নতি সামগ্রী
» কবিতা
» সবুজ বাংলা ব্লগ

 
মুজাদ্দিদে আ’যম হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম-উনার ক্বওল শরীফ
মহান আল্লাহ পাক তিনি পবিত্র ‘সূরা মুমতাহিনাহ শরীফ’ উনার ১ নম্বর পবিত্র আয়াত শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন, “হে ঈমানদারগণ! তোমরা আমার শত্রু এবং তোমাদের শত্রুকে বন্ধু হিসেবে গ্রহণ করো না।”

সমস্ত কাফির-মুশরিকরাই মহান আল্লাহ পাক উনার শত্রু এবং মুসলমানগণ উনাদেরও শত্রু।

তন্মধ্যে ইহুদী ও মুশরিকরা হচ্ছে সবচেয়ে বড় বা ঘোরতর শত্রু।

তাই ইহুদী, মুশরিক তথা সমস্ত বিধর্মী ও নাস্তিকগুলি ব্যঙ্গচিত্র প্রকাশে ও পবিত্র কালামুল্লাহ শরীফ পোড়ানোর ব্যাপারে এতো তৎপর। নাউযুবিল্লাহ! নাউযুবিল্লাহ! নাউযুবিল্লাহ!

অতএব, সমস্ত মুসলমানদেরকে স্মরণ রাখতে হবে যে, স্বয়ং মহান আল্লাহ পাক তিনি কাফির-মুশরিকদেরকে মুসলমানগণ উনাদের শত্রু হিসেবে চিহ্নিত করে জানিয়ে দেয়ার পর এবং তাদেরকে বন্ধু হিসেবে গ্রহণ করতে নিষেধ করার পর কোনো মুসলমানই তাদেরকে মুহব্বত করতে পারে না, তাদের পরামর্শ গ্রহণ করতে পারে না, তাদের নিয়ম-নীতি, তর্জ-তরীক্বাও গ্রহণ করতে পারে না।

তাই পৃথিবীর সমস্ত মুসলমানগণ উনাদের জন্য ফরয হচ্ছে- ইহুদী, মুশরিক, নাছারা তথা বিধর্মী ও নাস্তিকদের সর্বপ্রকার নিয়ম-নীতি, তর্জ-তরীক্বা অনুসরণ করা থেকে বিরত থাকা।
ইসলামী শিক্ষা
নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সম্মানিত পিতা-মাতা আলাইহিমাস সালাম উনাদের পবিত্র নাম মুবারক হযরত ‘আব্দুল্লাহ’ আলাইহিস সালাম ও হযরত ‘আমিনা’ আলাইহাস সালাম হওয়াই প্রমাণ করে উনারা সর্বশ্রেষ্ঠ ঈমানদার
নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার অসংখ্য শান মুবারক উনার মধ্যে একটি বিশেষ শান মুবারক হলো- পবিত্র মি’রাজ শরীফ
পবিত্র সূরা আ’রাফ শরীফ উনার ১৮৮নং পবিত্র আয়াত শরীফ উনার দ্বারাও প্রমাণিত যে, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইলমে গইবের অধিকারী। সুবহানাল্লাহ!
সম্মানিত ওহী মুবারকের ইলিমই হচ্ছে ইলমে গইব
জোড়া লাগাও, জোড়া ভেঙ্গো না;
জোড়া ভাঙ্গলে কিছুই পাবে না
লা-মাযহাবীদের আতঙ্ক হযরত ইমামে আ’যম রহমতুল্লাহি আলাইহি উনার বুযূর্গী
পবিত্র ইসলামী শরীয়ত উনার দৃষ্টিতে
সর্বপ্রকার গান-বাজনা করা ও শোনা হারাম ও কবীরাহ গুনাহ
সম্পাদকীয়
সব প্রশংসা মুবারক খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক উনার জন্য; যিনি সকল সার্বভৌম ক্ষমতার মালিক। সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, হযরত নবী আলাইহিমুস সালাম উনাদের নবী, হযরত রসূল আলাইহিমুস সালাম উনাদের রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রতি অফুরন্ত পবিত্র দুরূদ শরীফ ও সালাম মুবারক।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) মশা তাড়ানোর কয়েলে শূন্য দশমিক ১ থেকে শূন্য দশমিক ৩ মাত্রার ‘অ্যাকটিভ ইনগ্রেডিয়েন্ট’ নামক কীটনাশক ব্যবহার নির্ধারণ করেছে। এ মাত্রার কীটনাশক ব্যবহার হলে মশা পালিয়ে যাওয়ার কথা। কিন্তু চিন-থাইল্যান্ড থেকে আমদানিকৃত ও বাংলাদেশে প্রস্তুত কিছু উৎপাদনকারী প্রতিষ্ঠান ক্রেতা আকৃষ্ট করতে অতিমাত্রার কীটনাশক ব্যবহার করছে। এতে মশাসহ বিভিন্ন পোকামাকড়, তেলাপোকাÑ এমনকি টিকটিকিও মারা যাচ্ছে। আর নিশ্বাসে বিষাক্ত ধোঁয়া গ্রহণে ধীরে-ধীরে নানাবিধ রোগ বাসা বাঁধছে মানবদেহে।
একটি মশার কয়েল ১৩৭টি সিগারেটের সমান ক্ষতিকর ধোঁয়া তৈরি করে। আর এ কয়েল যদি ভেজাল ও বিষাক্ত অনুমোদনহীন হয়, তবে তা কী ভয়ানক পরিবেশ তৈরি করে তা বর্ণনাতীত।
চিকিৎসকরা বলছে যে, মশার কয়েলে মাত্রাতিরিক্ত বিষাক্ত রাসায়নিক উপাদানের ব্যবহার করায় শিশুর বিকাশ কমে যেতে পারে। বড়দের স্মৃতিভ্রম, ঝাঁকুনি, মানসিক দৃঢ়তা, মাথাব্যথার মতো সমস্যা হতে পারে। বিষাক্ত উপাদান মানব দেহে ইমিউন সিস্টেমের ক্ষতি করে রোগ-প্রতিরোধ ক্ষমতা কমিয়ে দেয়। থাইরয়েড সমস্যাসহ বিভিন্ন অন্তঃক্ষরা গ্রন্থির ক্ষতি করে। এছাড়া লিভার ও কিডনি বিকল হওয়া ও অ্যালার্জিসহ নানাবিধ চর্মরোগ সৃষ্টি করতে পারে।
গাইনোকোলজিস্টরা বলছে যে, অননুমোদিত মাত্রার বিষাক্ত রাসায়ানিক ব্যবহার করে তৈরি করা মশার কয়েল প্রজনন স্বাস্থ্যের উপর মারাত্মক ক্ষতিকর প্রভাব ফেলছে। এসব কয়েলের ধোঁয়া মশা মারছে ঠিকই, কিন্তু তা মানুষের প্রজনন ক্ষমতা কমিয়ে দিচ্ছে। গর্ভপাতের হার বাড়িয়ে দিয়েছে। পুরুষের শুক্রানু কমে যাচ্ছে। প্রি-ম্যাচিউরজ বাচ্চার জন্মহার বেড়ে গেছে।
নীরব ঘাতক অনুমোদনহীন বিষাক্ত মশার কয়েলে বাজার সয়লাব হয়ে গেছে। মশার উপদ্রব থেকে বাঁচতে সাধারণ মানুষ, বিশেষ করে যারা মশারি ব্যবহারে অভ্যস্ত নয়, তারা সস্তায় পাওয়া মশার কয়েল ব্যবহার করে তিলে তিলে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে। বাজারে বর্তমানে অনুমোদনহীন শতাধিক মশার কয়েল পাওয়া যাচ্ছে।
বলার অপেক্ষা রাখে না, এহেন পরিস্থিতি থেকে দেশের মানুষের আশু মুক্তি পাওয়া জরুরী। এটা এখন মানুষের বেঁচে থাকার প্রশ্ন।
নগরীর বিভিন্ন এলাকা থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, জানুয়ারি মাস থেকে মশার উপদ্রব বেড়ে গেছে। বাসাবাড়ি, কর্মস্থল, চলতি পথেও মশা থেকে নিস্তার মিলছে না।
চার থেকে পাঁচটি কারণে রাজধানীতে মশা বাড়ছে। এর মধ্যে রয়েছে বাইরের মশা ঢাকায় প্রবেশ, চোখে পড়ে না এবং স্প্রে করা যায় না এমন স্থানে মশার বংশ বৃদ্ধি, আবর্জনাযুক্ত নোংরা ডোবা, খাল, বিল, লেক, নালায় মশার বংশ বৃদ্ধি হয়। উড়ন্ত মশা মারতে ডিসিসি ওষুধ স্প্রে করলেও মশার লার্ভা ধ্বংস করতে নিয়মিত ও যথাযথ স্থানে ওষুধ ছিটানো হচ্ছে না- এটাও মশা বেড়ে যাওয়ার অন্যতম কারণ।
লক্ষ্য করা গেছে, সুনির্দিষ্ট কিছু বিত্তশালী এলাকা ছাড়া কোথাও মশক নিধনের ক্রাশ প্রোগ্রামের কোনো বাস্তবায়ন নেই। প্রায় দেড় কোটি জনসংখ্যা অধ্যুষিত মহানগরীতে নাগরিকদের সব সুযোগ-সুবিধার প্রাপ্তি একই মানদ-ে হওয়া উচিত হলেও অধিকাংশ সময়েই হয়ে উঠে না। সার্বিক বিচারে কিছু কিছু বিষয়ে সব নাগরিকের প্রাপ্তিতে সমতা থাকা উচিত। কারণ দিনভর পরিশ্রম করে একটি নির্বিঘœ ও সুখকর রাত সবাই প্রত্যাশা করে। আমাদের মনে রাখা উচিত, বিশাল বিশাল অট্টালিকার বাইরেও এ মহানগরীতে প্রায় ষাট লাখ লোক বস্তিতে বসবাস করে। সার্মথ্যহীন এ লোকগুলোর জীবন-জীবিকার দায়ভার বহন করাই যখন কষ্টসাধ্য, সেক্ষেত্রে মশার উপদ্রব থেকে নিজেকে রক্ষার বিকল্প তাদের আর কীইবা থাকতে পারে- নগর পরিচালনার কর্মকর্তারা কি তা কোনোদিন ভেবে দেখেছে? ঢাকা সিটি কর্পোরেশন মশা নিধনের ব্যাপারে বড় বড় কথা বললেও বাস্তবে নগরবাসীকে মশা থেকে রক্ষার সুনির্দিষ্ট কোনো পরিকল্পনা কখনো ছিল না, এখনো নেই।
এদিকে সিটি কর্পোরেশনের পক্ষেও মশা মারার ওষুধ এবং যন্ত্রপাতি কেনা নিয়েও রয়েছে নানা দুর্নীতি-অনিয়মসহ লুটপাটের অভিযোগ। মহানগরীর ৫ হাজার ১৪২ বিঘা নীরাশয়ও ময়লা-নোংরা আবর্জনা ও কচুরিপানায় পরিপূর্ণ, অরক্ষিত, অবহেলিত, পরিত্যক্ত। এসব নীরাশয় পরিষ্কার করে মৎস্য চাষ করা হলেও মশা সহজে বংশ বিস্তার করতে পারতো না। তবে কথায় বলে, বিড়ালের গলায় ঘণ্টা বাঁধবে কে? মশা মারতে কামান দাগার দায়িত্ব কার? অবশ্যই উভয় সিটি কর্পোরেশনের। কিন্তু অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, তাদের নাকে মশা ঢুকলেও ঘুম ভাঙবে না। সরকার ও সংশ্লিষ্ট এলজিআরডি মন্ত্রণালয় কী সে দায়িত্ব নেবে?
পাশাপাশি উল্লেখ্য যে, মশক নিধন কার্যক্রম মোটামুটি সারা বছর ধরেই পরিচালিত হওয়া উচিত। ওষুধ স্প্রের পাশাপাশি নালা, নর্দমা, ডোবাগুলো নিয়মিত পরিষ্কার করা হলে মশার বংশ বিস্তারের ক্ষেত্র ধ্বংস হবে। ডিসিসি’র ক্রাশ প্রোগ্রামে এসব কার্যক্রম থাকলেও মশক নিয়ন্ত্রণকারী কর্মীদের তৎপরতা এ ব্যাপারে খুব কমই দেখা যায়। কিছু কথিত ভিআইপি ও বিত্তশালী এলাকায় দু-তিন দিন পরপর ওষুধ ছিটাতে দেখা গেলেও অন্যান্য এলাকায় দেখা যায় কদাচিৎ। মশক নিধন কার্যক্রমে এ ধরনের বৈষম্যের অবসান কাম্য। সব নাগরিকই সিটি কর্পোরেশনকে কর দেয়। সব এলাকার প্রতিই ডিসিসি’র দৃষ্টি থাকতে হবে। তবে যেসব এলাকায় মশার উৎপাত বেশি, সেগুলো অগ্রাধিকার পাওয়া উচিত। এটাও ডিসিসি কর্মীদের সঠিকভাবে চিহ্নিত করতে হবে।
মূলত, এসব অনুভূতি, স্বচ্ছতা ও দায়িত্ববোধ আসে পবিত্র ঈমান ও পবিত্র দ্বীন ইসলাম উনাদের মূল্যবোধ, প্রজ্ঞা ও জাতির প্রতি মুহব্বতের চেতনা থেকে। সর্বোপরি পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ অনন্তকালব্যাপী পালন করার ইলম ও জজবা থেকে। আর তার জন্য চাই নেক ছোহবত তথা মুবারক ফয়েয, তাওয়াজ্জুহ।
যামানার ইমাম ও মুজতাহিদ, যামানার মুজাদ্দিদ, মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম উনার নেক ছোহবত মুবারকেই কেবলমাত্র সে মহান ও অমূল্য নিয়ামত হাছিল সম্ভব। আর ইতিহাসে তিনিই সর্বপ্রথম দিচ্ছেন অনন্তকালব্যাপী পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ পালন করার মহামহিম নিয়ামত মুবারক। সুবহানাল্লাহ!
খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি আমাদেরকে তা নছীব করুন। (আমীন)
বিশেষ প্রতিবেদন
যুদ্ধাপরাধীর কাঠগড়ায় জামাত-১৮
বুদ্ধিজীবী নিধনে আল-বাদর (খ)
সাম্রাজ্যবাদী গোষ্ঠীর এজেন্টরাই সন্ত্রাস ও সন্ত্রাসবাদী তৎপরতায় লিপ্ত
তথাকথিত ‘ভালোবাসা দিবস’ পালন মূলত নোংরামীর বিস্তার ঘটায় ॥ পাশ্চাত্যে ভালোবাসা দিবস প্রচলনের পেছনে ছিলো ব্যবসায়ীদের স্বার্থ।
বাংলাদেশে ‘ভ্যালেন্টাইনস ডে’র প্রবর্তক হলো- যুদ্ধাপরাধী ও দুর্নীতিবাজ জামাত-জোটের খাছ এজেন্ট, ফরমাবরদার ও তল্পীবাহক, সুবিধাভোগী ও নীতিভ্রষ্ট এক সম্পাদক।
তার কথায় এদেশের প্রায় ২০ কোটি মুসলমান তথা স্বাধীনতার স্বপক্ষ শক্তির প্রভাবিত হওয়া উচিত নয়।
পবিত্র দ্বীন ইসলাম উনার দৃষ্টিতে মুসলমানগণ উনাদের জন্য কথিত ‘ভালোবাসা দিবস’ পালন করা সম্পূর্ণরূপে নাজায়িয ও হারাম। এটা এদেশে মুসলমানিত্ব নির্মূলের গভীর ষড়যন্ত্র।
দেশের খবর
বঙ্গোপসাগরে আধিপত্যের লড়াইয়ে ভারত-চীন
বাক স্বাধীনতা অন্যের আঘাতের কারণ যেন না হয় -আইনমন্ত্রী
ডেইলি স্টার সম্পাদকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা, তদন্তের নির্দেশ
* আরও দুই মামলা
আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি ইসির হুঁশিয়ারি
দুর্নীতি প্রতিহত করা গেলে প্রবৃদ্ধি দ্বিগুণ হতো - ড. ইফখেরুজ্জামান
নতুন শ্রমিক নেয়ার পরিবর্তে অবৈধদের বৈধতা দেয়ার দাবি মালয়েশিয়ায়
বিএসসি’র বহরে আসছে আরও ১৬ জাহাজ, নৌমন্ত্রীর তথ্য
আনোয়ার চৌধুরীর ওপর হামলা-
মুফতে হান্নানসহ ৩ জনের মৃত্যুদণ্ড বহাল
মূলধনী যন্ত্রপাতি আমদানি : নতুন নীতিমালা
ভুল চিকিৎসার শিকার ডাক্তার: স্কয়ার হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা কেন নয়?
‘নগর শুল্ক’ চালু করতে চায় সিটি করপোরেশন
জাতীয় স্কেলে বেতন চান ইবতেদায়ী মাদরাসা শিক্ষকরা
প্রাথমিকে প্রধান শিক্ষকের শূন্য পদ ১৬,২০৭টি
মুক্তিযুদ্ধে আনসার বাহিনীর ভূমিকা ছিলো গুরুত্বপূর্ণ -প্রধানমন্ত্রী
ষড়যন্ত্রের জবাব দেয়া হবে ১৪ কিলোমিটার মানবন্ধনের মাধ্যমে -নাসিম
জাতীয় কাউন্সিল: খালেদা জিয়াকে প্রধান করে ১১ উপ-কমিটি
সাত দিনের মাথায় ফের বাড়লো সোনার দাম
উত্তরাঞ্চলে গাছে গাছে আমের মুকুল, কৃষকরা খুশি
২৫ টাকার মাসিক কিস্তিতে স্মার্টফোন -তারানা
শামসুদ্দীনের দ্বৈত নাগরিকত্বের বিষয়ে জানতে চেয়ে আবেদন
শ্যোন অ্যারেস্ট বন্ধের নির্দেশ
‘বিশ্ব বাজারে মূল্য কমায় ১১৭৮ কোটি ৭৫ লাখ টাকা জ্বালানি তেল বিক্রয় থেকে সাশ্রয় হয়েছে’
ছয় ধাপে ইউপি নির্বাচন: শুরু ২২ মার্চ
চট্টগ্রাম আইনজীবী সমিতিতে বিএনপি-জামাতের আধিপত্য
১০ মাসে ৫০ হাজারের সুদ ১ লাখ ৮০ হাজার টাকা!
৩ পার্বত্য জেলায় ভেড়া বিতরণ শুরু
২৫ হাজার টাকায় গ্রাম্য মেকানিকের পাওয়ার টিলার!
রাজধানীতে বেনামি ড্রোন, খোঁজ মিলছে না মালিকের
৫ দিন পর সোনা মসজিদ বন্দর দিয়ে পাথর আমদানি শুরু
রাজশাহীতে হিজড়াদের পিটুনিতে রাবি শিক্ষক আহত, আটক ৩
মৃত শিশুকে জীবিত বলে প্রতারক হাসপাতালের এমডিকে তলব
রাজনীতিকদের প্রতি শ্রদ্ধা কমেছে -হাছান
পাবনায় বাড়ছে হলুদ চাষ : বাম্পার ফলন ও ভালো দাম পাওয়ায় খুশি কৃষক
কুষ্টিয়ায় কথিত বন্দুকযুদ্ধে ২ ‘চরমপন্থি’ নিহত
সড়ক দুর্ঘটনা:
ধামরাইয়ে বাস-ট্রাকের সংঘর্ষে নিহত ১, আহত ২৫
দেশের বিভিন্ন স্থানে হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে
রাজধানীতে অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার
বগুড়ায় বিদেশি পিস্তলসহ ২ আওয়ামী লীগ নেতা গ্রেফতার
মানিকগঞ্জে গো খাদ্যের দোকান থেকে ২০০ লিটার মদ উদ্ধার
পুলিশি অভিযানে যশোরে গ্রেফতার ৫৭
৫০ কোটি টাকার মাদক ধ্বংস
Anjuman-e Al Baiyinaat, Sweden
কবিতা






For the satisfaction of Mamduh Hazrat Murshid Qeebla Alaihis Salam
Site designed & developed by Muhammad Shohel Iqbal