পাঠক প্রতিক্রিয়া:
তথাকথিত নারীবাদীরা কী মানুষ হিসেবে গণ্য হতে চায় না?
, ০১ রবীউল আউওয়াল শরীফ, ১৪৪৬ হিজরী সন, ০৮ রবি , ১৩৯২ শামসী সন , ০৫ সেপ্টেম্বর, ২০২৪ খ্রি:, ২১ ভাদ্র , ১৪৩১ ফসলী সন, ইয়াওমুল খমীছ (বৃহস্পতিবার) মহিলাদের পাতা
পাশ্চাত্যে সামাজিক মূল্যবোধ নষ্ট হয়ে নারীরা যখন সস্তা পণ্যে পরিণত হয়েছে, তখন তাদের মধ্যে পুরুষবিদ্বেষ বেড়েছে, সর্বত্র সমানাধিকারের জন্য সোচ্চার হচ্ছে তারা। সহজ যোগাযোগের পথ ধরে সেই ঢেউ প্রাচ্য সমাজেও উত্তাল আলোড়ন সৃষ্টি করছে।
নারী যে কিছুই না- এ ধারণা খৃস্টীয় চার্চের এবং চার্চের ধারণা এমন যে, “শয়তান সম্ভবত নারীর রূপ ধরে আসে। ” হিন্দু সমাজে নারীর জীবনমূল্য অতি তুচ্ছ।
পবিত্র দ্বীন ইসলাম উনার মধ্যে নারীর অবস্থান অতীব উচ্চে এবং মহিমান্বিতরূপেই মুসলিম নারীরা দ্বীন ইসলাম উনার কাছে সম্মানিত। যে সমাজে পবিত্র কুরআন শরীফ ও পবিত্র সুন্নাহ শরীফ উনাদের হুকুম-আহকাম পূর্ণাঙ্গরূপে বাস্তবায়িত হয়নি, সে সমাজে নারীর সঠিক মূল্য প্রতিষ্ঠিত হয়নি।
যেমন গণতান্ত্রিক সমাজে-পরিবেশে নারীর মর্যাদা প্রতিষ্ঠিত নেই। গণতান্ত্রিক পরিবেশে সেই সঙ্গে গ্রাম-সমাজে দারিদ্র্য ও অশিক্ষার জন্য নারীদের প্রতি অবিচারের মাত্রাও বেড়ে গেছে। ফলে গণতান্ত্রিক সমাজের কথিত শিক্ষিত নারীরা নির্যাতিতা ও অসহায় নারীর মুক্তির জন্য কথিত সামাজিক আন্দোলনের ডাক দিয়েছে এবং সেটাই বর্তমান গণতান্ত্রিক সমাজ-পরিবেশে কথিত ‘উদার নারীবাদী’ চেতনা প্রবাহের সৃষ্টি করেছে।
আমাদেরকে সর্বোতভাবে মনে রাখতে হবে যে, এদেশের মানুষের পবিত্র দ্বীন ইসলাম উনার প্রতি যত অনুরাগ বা আবেগ থাকুক না কেন, সমাজ কিন্তু ইসলামিক নয়; বরং গণতান্ত্রিক। বিয়ে, তালাক, সম্পত্তি বণ্টন কিংবা অভিভাকত্ব আইনের কাঠামো প্রণয়নে পবিত্র দ্বীন ইসলাম উনার অনুশাসন কিছু কিছু মেনে চলার অর্থ এই নয় যে- এটি পূর্ণাঙ্গ ইসলামী সমাজ। কারণ এখানকার মানুষের কিছু কিছু জরুরী কাজে পবিত্র দ্বীন ইসলাম উনার হুকুম- আহকামের চর্চা আছে সন্দেহ নেই, কিন্তু পুরো মানসিকতাই ইসলামবিরোধী।
এখানে যদি পূর্ণাঙ্গ ইসলামী সমাজব্যবস্থা কায়িম হতো, যদি নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি যেমনটি পবিত্র মক্কা শরীফ ও পবিত্র মদিনা শরীফ-এ প্রতিষ্ঠিত করেছিলেন, তা পুরোপুরি অনুসরণ-অনুকরণ করা হতো তাহলে আজ এখানে নারী ও পুরুষের লিঙ্গনির্ভর বৈষম্য নিয়ে কথিত নারীবাদীদের প্রতিবাদী হয়ে উঠার প্রয়োজন পড়তো না। সততার সঙ্গে একটি নারী যদি বলতে পারে- সে সমাজে নির্যাতিতা, তাহলে বলতে হবে- সেটা আদৌ ইসলামী সমাজ নয়। (সংকলিত)
এ সম্পর্কিত আরো সংবাদ
-
দোযখে বেপর্দা হওয়া নারীদের শাস্তির বর্ণনা (৭)
১৫ সেপ্টেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুল আহাদ (রোববার) -
মহিলাদের ইজ্জত-সম্মান, পর্দা রক্ষা করার বিষয়ে সুখবর! সুখবর! সুখবর!
১৫ সেপ্টেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুল আহাদ (রোববার) -
রাস্তায় চলাচলের সময় নারীদের পর্দা পালনে করণীয়
১৪ সেপ্টেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুছ সাবত (শনিবার) -
মসজিদে গিয়ে নারীদের জামায়াতে নামায আদায় নাজায়িয:
১৪ সেপ্টেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুছ সাবত (শনিবার) -
পোশাক, কথা-বার্তা, আকার-আকৃতিতে পুরুষের সাদৃশ্যতা অবলম্বনকারী মহিলারা অভিশপ্ত
১৩ সেপ্টেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুল জুমুয়াহ (শুক্রবার) -
পিতা-মাতার প্রতি সন্তানের দায়িত্ব-কর্তব্য (১৪)
১২ সেপ্টেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুল খমীছ (বৃহস্পতিবার) -
বিশ্বের বেশিরভাগ দেশের নাগরিকরা ফিঙ্গারপ্রিন্ট পদ্ধতির আওতাভুক্ত অথচ বাংলাদেশের মুসলমানগণ ছবিযুক্ত, ত্রুটিপূর্ণ হারাম পদ্ধতির শিকার
১০ সেপ্টেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুছ ছুলাছা (মঙ্গলবার) -
নিকাহ বা বিবাহের ফযীলত (১৩)
০৯ সেপ্টেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুল ইছনাইনিল আযীম (সোমবার) -
দোযখে বেপর্দা হওয়া নারীদের শাস্তির বর্ণনা (৫)
০৮ সেপ্টেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুল আহাদ (রোববার) -
অন্যের ঘরে প্রবেশে অনুমতি নেয়ার তারতীব
০৮ সেপ্টেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুল আহাদ (রোববার) -
মহিলাদের জন্য মসজিদে গিয়ে জামায়াতে নামায আদায় করা নাজায়িজ
০৭ সেপ্টেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুছ সাবত (শনিবার) -
নারীর মৌলিক অধিকার ‘পর্দা পালনের অধিকার’ কেড়ে নেয়া হচ্ছে কেন?
০৬ সেপ্টেম্বর, ২০২৪ ১২:০০ এএম, ইয়াওমুল জুমুয়াহ (শুক্রবার)